(প্রিয়.কম) রাস্তায় বিভিন্ন কোম্পানির নো পার্কিং সাইন রাখা যাবে না বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। তিনি বলেন, ‘পাবলিকের রাস্তার উপর নো পার্কিং দেখতে চাই না। আমি এক সপ্তাহের সুযোগ দিচ্ছি। কারণ সাধারণ মানুষের রাস্তা সাধারণ মানুষের থাকবে।’

১৯ মে শুক্রবার সকালে সকালে বুয়েটের সেন্ট্রাল অডিটোরিয়ামে নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ আয়োজিত এক কর্মশালায় বক্তব্যকালে এ সব কথা বলেন মেয়র আনিসুল হক।

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, সেদিন দেখি জি-৪ নামে একটি সিকিউরিটি প্রতিষ্ঠান আমাদের রাস্তার উপর তাদের সাইনবোর্ড লাগিয়ে দিয়েছে। লিখে দিয়েছে নো পার্কিং। এটা কি তার বাবার রাস্তা? সৌদি দূতাবাসে গিয়ে দেখি সমস্ত রাস্তায় ওনারা নো পার্কিং, নো পার্কিং দিয়ে রেখেছেন।

নো পার্কিং সাইন দেওয়া প্রতিষ্ঠানগুলির উদ্দেশে মেয়র বলেন, ঢাকা শহরের পাবলিকের রাস্তার ওপরে আপনাদের কোনো নো পার্কিং দেখতে চাইনা। জাস্ট ওয়ান উইক টার্ন। জি-৪ হোন আর বিদেশি প্রতিষ্ঠান হোন, সাধারণ মানুষের রাস্তা, সাধারণ মানুষই থাকবে।

তিনি আরও বলেন, ২০১৯ সালের জুনের মধ্যে শহরকে সুন্দর ও নিরাপদ করতে কাজ করছে উত্তর সিটি কর্পোরেশন। আজ থেকে তিন  মাস আগেও দূতাবাসগুলোর সামনের রাস্তা দিয়ে সাধারণ মানুষ চলতে পারতো না। আমার সেগুলো উদ্ধার করেছি। এখন নগরবাসী মাথা উঁচু করে যেতে পারছেন। আমরা সাধারণ মানুষের রাস্তা উদ্ধার করবই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বুয়েটের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের প্রধান অধ্যাপক ড. আফসানা হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপচার্য অধ্যাপক গোলাম রহমান।

প্রিয় সংবাদ/শিরিন/মিজান