(প্রিয়.কম) চলতি বছরের শুরুর দিকে নকিয়ার বহুল জনপ্রিয় ফিচার ফোন ৩৩১০ এর নতুন সংস্করণ নিয়ে আলোচনায় উঠে আসে ফিনল্যান্ডের মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। আর সেই তালিকায় এবার আরও নতুন দুটি সংস্করণ যুক্ত করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

ভারতীয় গনমাধ্যম এনডিটিভিতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, ১ দশমিক ৮ ইঞ্চি কিউভিজিএ ডিসপ্লে সংবলিত নকিয়া ১০৫ ও ১৩০ মডেলের ২০১৭ সংস্করণের নতুন ফিচার ফোন বাজারে আনছে প্রতিষ্ঠানটি। ফোন দুটিতে এলইডি ফ্ল্যাশলাইট থাকবে। ফোন দুটির টক টাইম হবে ১৫ ঘণ্টা। এতে স্নেক জেনিয়া গেম ও এফএম রেডিও শোনার সুবিধাও থাকবে।

এইচমডি'র দেয়া তথ্যমতে প্রতিবেদনে বলা হয়, সাশ্রয়ী দামের নকিয়া ১০৫ মডেলটি নীল, সাদা ও কালো রঙের হবে। এই ফোনটি এক সিম ও দুই সিমের সুবিধা পাওয়া যাবে। ফোনটিতে ৪ এমবি র‍্যাম ও ৪এমবি স্টোরেজ সুবিধা থাকবে। পাশাপাশি ৭৩ গ্রাম ওজনের এই ফোনটিতে ৮০০ এমএইচ ব্যাটারী থাকবে।

এছাড়াও খুব শিগগিরই লাল, ধূসর ও কালো নকিয়া ১৩০ মডেলটি বাজারে আসবে।  এই ফোনটিতে থাকবে ভিজিএ ক্যামেরা, এমপি থ্রি প্লেয়ার। ফোনটিতে ৪ এমবি র‍্যাম ও ৮ এমবি স্টোরেজ ছাড়াও মাইক্রোএসডি কার্ডও লাগানো যাবে। একইসাথে ৩.৫  এমএম জ্যাক ও মাইক্রো ইউএসবি পোর্টও থাকবে এই ফোনটিতে। এছাড়াও ১০২০ এমএএইচ ক্ষমতা সম্পন্ন ব্যাটারী থাকায় হেডফোন দিয়ে একটানা ৪৪ ঘন্টা এফএম শোনা বা সাড়ে ১১ ঘন্টা ভিডিও দেখা যাবে। 

প্রিয় টেক/মিজান