এবার প্যাকেট নয় ৩১৫ গ্রাম মিষ্টির রস দিয়ে প্রতারণায় জরিমানা!

ময়মনসিংহে সদর উপজেলার প্রসিদ্ধ মন্ডাঘরে মিষ্টি বিক্রিতে অভিনব পদ্ধতিতে প্রতারণার বিষয় ধরা পড়েছে। যেখানে বিক্রির আগেই প্যাকেটে ৩১৫ গ্রাম মিষ্টির রস পাওয়া গেছে।

ফাহিম মো. শাকিল
কন্ট্রিবিউটর, ময়মনসিংহ
১২ অক্টোবর ২০১৭, সময় - ০৮:০৬

ময়মনসিংহে ৩১৫ গ্রাম মিষ্টির রস দিয়ে প্রতারণা। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) ময়মনসিংহে এবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানের সময় মিষ্টির দোকানে বিক্রির আগেই প্যাকেটে ৩১৫ গ্রাম রস পাওয়া গেছে। অভিনব এ প্রতারণায় এক প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

১১ অক্টোবর বুধবার সদর উপজেলায় নিয়মিত বাজার অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. শাহ আলম।

এর আগে বেশ কয়েকবার মিষ্টির প্যাকেটের ওজন বেশি থাকার কারণে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করেছে ময়মনসিংহের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সহকারী পরিচালক মো. শাহ আলম প্রিয়.কমকে জানান, সদর উপজেলার প্রসিদ্ধ মন্ডাঘরে মিষ্টি বিক্রিতে অভিনব পদ্ধতিতে প্রতারণার বিষয় ধরা পড়েছে। যেখানে বিক্রির আগেই প্যাকেটে ৩১৫ গ্রাম মিষ্টির রস পাওয়া গেছে। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৬ ধারায় প্রতিষ্ঠানটিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া জনতা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরিকে ৪২ ধারায় ৩০ হাজার ও ৪৩ ধারায় ২০ হাজার টাকাসহ মোট ৫০ হাজার টাকা এবং ফুড গার্ডেনকে ৩৮ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানের সময় ঘটনাস্থলে বিপুল পরিমাণ এমোনিয়াম ক্লোরাইড, মেয়াদউত্তীর্ণ দই, খাবার সোডা, হাইড্রোজ ও ময়লাযুক্ত ঠোঙ্গা নষ্ট করা হয়েছে বলেও জানান তিনি।

সে সময় উপস্থিত ছিলেন জেলা স্যানিটারী ইন্সপেক্টার আবুল কালাম আজাদ, জেলা বাজার কর্মকর্তা ঝিল্লুল বারী ভুইঞা, জেলা CAB এর সাধারণ সম্পাদক গোলাম রহমান ফিলিপ এবং পুলিশ।

প্রিয় সংবাদ/শিরিন 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
জনপ্রিয়