ইঁদুর ৫৪০ কেজি গাঁজা খেয়েছে, দাবি পুলিশের

গুদামঘর থেকে আধা টন গাঁজা উধাও হওয়ার কারণ হিসেবে ইঁদুরের দোষ দিয়েছিলেন আর্জেন্টিনার কয়েকজন পুলিশ।

কে এন দেয়া
সহ-সম্পাদক
১৩ এপ্রিল ২০১৮, সময় - ১১:৫৮

প্রতীকী ছবিটি সংগৃহীত

(প্রিয়.কম) গুদামঘর থেকে আধা টন গাঁজা উধাও হওয়ার কারণ হিসেবে ইঁদুরকে দোষী করেছিলেন আর্জেন্টিনার কয়েকজন পুলিশ। ফলস্বরূপ চাকরি হারিয়েছেন তারা।

১১ এপ্রিল, বুধবার গণমাধ্যম দি গার্ডিয়ানের এক প্রতিবেদনে জানানো হয়, গত দুই বছর ধরে জব্দকৃত ৫৪০ কেজি গাঁজা গুদাম থেকে হারিয়ে যায়। এগুলো উধাও হয়ে যাওয়ার কারণ জিজ্ঞাসা করলে আর্জেন্টিনার বুয়েনস আয়ারস শহরের আটজন দাবি করেন, এ বিপুল পরিমাণ গাঁজা ইঁদুরে খেয়েছে। এর পরই চাকরি চলে যায় তাদের।

গুদাম থেকে গাঁজা উধাও হয়ে যাওয়ার ঘটনাটি গুদাম পরিদর্শনের সময়ে ধরা পড়ে। পুলিশের ওই গুদামে জব্দকৃত ৬,০০০ কেজি বা ৬ টন গাঁজা থাকার কথা। কিন্তু মাত্র ৫,৪৬০ কেজি গাঁজা পাওয়া যায় পরিদর্শনের সময়ে।

গাঁজার পরিমাণ কম কেন—এ বিষয়ে প্রাক্তন পুলিশ কমিশনার হাভিয়ের স্পেসিয়াকে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি এবং তার তিন কর্মচারী দাবি করেন, ইঁদুর খেয়ে ফেলেছে গাঁজা।

বুয়েনস আয়ারস ইউনিভার্সিটির ফরেনসিক বিশেষজ্ঞদের পরীক্ষা-নিরীক্ষায় স্পেসিয়ার এই দাবি ভুল প্রমাণিত হয়। এই মামলার এক মুখপাত্র জানিয়েছেন, মাদককে খাবার ভেবে ভুল করবে না ইঁদুর। আর এত বেশি পরিমাণে গাঁজা খেলে অনেক ইঁদুর মরে পড়ে থাকত ওই গুদামে।

স্পেসিয়া এবং তার তিন কর্মচারীকে ৪ মে আদালতে বিচারকের সামনে হাজির করা হবে।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী

জনপ্রিয়
আরো পড়ুন