(প্রিয়.কম) রোহিঙ্গাদের ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রমে সুষ্ঠু ব্যবস্থাপনা এবং বিশৃঙ্খলা এড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সেনাবাহিনীকে যুক্ত করার হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

২০ সেপ্টেম্বর বুধবার কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের দেওয়া ত্রাণসামগ্রী গ্রহণের সময় তিনি এ কথা বলেন। 

রোহিঙ্গাদের ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রমে সেনাবাহিনী অংশগ্রহণ করবে বলে জানিয়ে তিনি এ সময় আরও বলেন, ‘প্রশাসন ও সেনাবাহিনীসহ আইন-শৃংখলা রক্ষাকারী বিভিন্ন সংস্থার সদস্যরা মিলে এ কাজে অংশগ্রহণ করবে। এর মধ্যে সেনাবাহিনীর জন্য আলাদা কিছু কাজ ভাগ করে দেওয়া হয়েছে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সেনাবাহিনীকে সংযুক্ত করা হয়েছে। এতে দ্রুততার সঙ্গে এ কার্যক্রম এগিয়ে যাবে।’

২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ে সংশ্লিষ্টদের নিয়ে এক সমন্বয় সভা হবে জানিয়ে কাদের বলেন, সেখানে ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রমের আওতা ও পরিধি বণ্টন করা হবে।

ত্রাণসামগ্রী গ্রহণকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার ইকবাল হোসেন প্রমুখ।

প্রিয় সংবাদ/শান্ত