(প্রিয়.কম) মানিকগঞ্জের শিবালয়ে বন্যাদুর্গতদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে। ঢাকার একটি নারী স্বেচ্ছাসেবী সংগঠণ ‘প্রমীলা’ দিনব্যপী এ চিকিৎসা সেবার আয়োজন করেছে।

৩০ আগস্ট বুধবার সকালে আরিচা বেলায়েত হোসেন উচ্চ বিদ্যালয়ে মহিলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য বেবী বড়ুয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ স্বাস্থ্য সেবা কার্যক্রম উদ্বোধন করেন।

health-support

বন্যা দুর্গতদের স্বাস্থ্য সহায়তা প্রদান করা হয়। ছবি: সংগৃহীত

এসময় উপস্থিত ছিলেন, আরিচা বেলায়েত হোসন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গিয়াস উদ্দিন, প্রমীলা’র সাধারণ সম্পাদক আফরোজা আসাদ কনা, কবি ও সমাজকর্মী তাহেরা মোন্নাফ, প্রমীলার কোষাধক্ষ্য মির্জা সাদিকুল ইসলাম, সদস্য তানজীলা হোসেন, রেজাউল করিম, বিশিষ্ট কন্ঠশিল্পী ও সমাজকর্মী এম.এ মোন্নাফ, বাংলাদেশ সাংবাদিক সমিতির মানিকগন্ঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক শাহজাহান বিশ্বাস, সাপ্তাহিক রুপসীর ভারপ্রাপ্ত সম্পাদক ফেরদৌস আহমেদ, বিশিষ্ট সাংবাদিক ও সমাজকর্মী জাহাঙ্গীর ভুঁইয়া। রোগীদের স্বাস্থ্য পরীক্ষা ও ব্যবস্থাপত্র দেন ডা. মো. সাইফুল ইসলাম, ডা. মো. লুৎফর রহমান ও ডা. মো. রমজান আলী।

শিবালয় উপজলার বিভিন্ন এলাকার বন্যদুর্গতদের মাঝে বিনামূল্য স্যালাইন, পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট, প্যারাসিটামল, হিসটাসিন, ভিটামিন বি-কমপ্লেক্স, মেট্রোনিডাজলসহ ২৫ প্রকারর ঔষধ বিতরণ করা হয়েছে। শিবালয় ইউনিয়নের প্রায় পাঁচ শতাধিক রোগী দিনব্যাপী এ ক্যাম্প থেকে স্বাস্থ্য সেবা নেন। স্থানীয় সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন শতদল-এর সদস্যরা এ ক্যাম্পে সার্বিক সহযোগিতা করে। 

প্রিয় সংবাদ/কামরুল