(প্রিয়.কম) বাংলাদেশের ক্রিকেটের আলোচনায় এখন নতুন কোচের নিয়োগ। চান্দিকা হাতুরুসিংহের পদত্যাগের পর নতুন খুঁজতে ব্যস্ত সময় কাটাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরই মধ্যে সংক্ষিপ্ত তালিকা থেকে সাক্ষাতকার নেওয়া হয়েছে বাংলাদেশেরই সাবেক কোচ রিচার্ড পাইবাসের। সাক্ষাতকার শেষে সন্তুষ্টি প্রকাশ করেছে বিসিবি, অন্যদিকে নিয়োগ পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী পাইবাস।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা নেমে বুধবার বেলা এগারোটায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাক্ষাতকার দেন এই দক্ষিণ আফ্রিকান। সবশেষে সাক্ষাৎকারের বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানান, বাংলাদেশকে নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা রয়েছে পাইবাসের।

অন্যদিকে স্টেডিয়াম ছাড়ার আগে পাইবাস বলে গেলেন, ‘চমৎকার আলোচনা হয়েছে। খুব ভাল একটা দিন কাটালাম।’

মুখের হাসি আর শরীরী ভাষায় যেন বলে দিচ্ছিল আবারও মাশরাফি-সাকিবদের শিবিরে জায়গা পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি। সাক্ষাতকারেও নাকি বলেছেন, ‘আমাকে তো পারফরম্যান্স দেখাতেই হবে। না হলে আমাকে রাখবে কেন?’

তবে যতকিছুই হোক, ১০ তারিখের পরিচলনা পর্ষদের সভাতেই চূড়ান্ত হতে পারে নতুন কোচের নাম। তবে পাইবাসের সঙ্গে আরও দুজনের সাক্ষাতকার নেবে বিসিবি। আজকালের মধ্যেই বাংলাদেশে বিসিবির পরীক্ষায় বসবেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক কোচ ফিল সিমন্স। তারও আগে ঢাকায় আসতে পারেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও কোচ জিওফ মার্শ।