র‍্যাবের অভিযানে জব্দ করা হয় পণ্যগুলো। ছবি: প্রিয়.কম

মীনা বাজার ও আলমাসকে ৬ লাখ টাকা জরিমানা

অনাদায়ে এই দুই প্রতিষ্ঠানের সাতজনকে বিভিন্ন মেয়াদের সাজা প্রদান করা হয়েছে।

জনি রায়হান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ জুন ২০১৮, ২১:০২ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ২১:০০
প্রকাশিত: ০৫ জুন ২০১৮, ২১:০২ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ২১:০০


র‍্যাবের অভিযানে জব্দ করা হয় পণ্যগুলো। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) রাজধানীর মোহাম্মদপুরের মীনা বাজারধানমন্ডি থানার আলমাস সুপার শপে অভিযান চালিয়ে ছয় লাখ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ভ্রাম্যমাণ আদালত। অনাদায়ে এ দুটি আউটলেটের সাত কর্মকর্তাকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

৫ জুন, মঙ্গলবার বিএসটিআইয়ের সহযোগিতায় অভিযান পরিচালনা করে র‍্যাব-২।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

র‌্যাব জানায়, রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকার মীনা বাজার ও ধানমন্ডি থানা এলাকার আলমাস সুপার শপে অভিযান চালানো হয়। অভিযান চলাকালে মীনা বাজার সুপার শপ ও আলমাস সুপার শপে বিদেশি পণ্যে বিএসটিআইয়ের বাধ্যতামূলক ছাড়পত্র গ্রহণ না করা, অনুমতি ব্যতীত পণ্যে বিএসটিআইয়ের লোগো ব্যাবহার করে ক্রেতা-সাধারণের সঙ্গে প্রতারণার অভিযোগ আনা হয়।

অভিযোগের পরিপ্রেক্ষিতে মীনা বাজার সুপার শপকে এক লাখ ও আলমাস সুপার শপকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে এই দুই প্রতিষ্ঠানের সাতজনকে বিভিন্ন মেয়াদের সাজা প্রদান করা হয়েছে। 

অভিযান পরিচালনার একটি মুহূর্ত। ছবি: সংগৃহীত 

র‍্যাব-২-এর সহকারী পরিচালক সিনিয়র এএসপি মোহাম্মদ রবিউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সম্প্রতি রাজধানী ঢাকাসহ পার্শ্ববর্তী জেলা শহরের বিভিন্ন স্থানে কিছু অসাধু ব্যক্তি অতি মুনাফার লোভে তাদের প্রতিষ্ঠানে বিএসটিআই অনুমোদন ছাড়া দেশি-বিদেশি পণ্যে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করাসহ পণ্য বিক্রয় ও সংরক্ষণ করছে।

এসব প্রতিষ্ঠানকে আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-২ একটি বিশেষ দল গঠন করে গোয়েন্দা কার্যক্রম শুরু করেছে।’ 

প্রিয় সংবাদ/হাসান/শান্ত