(প্রিয়.কম)  মাত্র দুদিনেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর মাতিয়ে তুলেছে ফ্রাঞ্চাইজিগুলো। দলীয় চমক তো আছেই পাশাপাশি ফ্র্যাঞ্চাইজিগুলোর মাঠের বাইরের বিভিন্ন কর্মকান্ডও বেশ প্রশংসিত হচ্ছে। এবার তেমনই এক ঘোষণায় সবাইকে যেন ছাড়িয়ে গেল ড্যারেন স্যামি-মুশফিকুর রহিমের দল রাজশাহী কিংস।

রাজশাহীর পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, কিংস ব্যাটসম্যানরা যতটি ছক্কা হাঁকাবেন, ঠিক ততটি গাছ লাগানো হবে। শনিবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে ছক্কা প্রতি একটি করে গাছ লাগানোর ঘোষণা দিয়েছে গেল আসরের রানার্সআপরা। তাদের এই নতুন ঘোষণায় পরিবেশকর্মীরা যে বেশ খুশি হবেন তা আর বলার অপেক্ষা রাখে না।

দেশজুড়ে সবুজ সৌন্দর্য ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এই নতুন পরিকল্পনার শুরু করেছে ফ্র্যাঞ্চাইজিটি। ‘অ্যা সিক্স, অ্যা ট্রি’ নামেই এই ক্যাম্পেইন শুরু করেছে তারা। তাই এখন থেকে স্যামি, মুশফিকরা ছক্কা মারলেই রাজশাহী জুড়ে বাড়বে সবুজের সংখ্যা।

ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে জানানো হয়, এই ক্যাম্পেইনের ফলে কেবল রাজশাহীর ভক্তরাই নয় বিপিএলের সমস্ত দর্শকই বৃক্ষ রোপনে অনুপ্রাণিত হবেন। ভবিষ্যৎ বাংলাদেশকে একটি সুন্দর পরিবেশ দেওয়ার জন্যই তাদের এমন পরিকল্পনা।

চলতি বিপিএল আসরের প্রথম ম্যাচেই মাশরাফি বিন মুর্তজার দল রংপুর রাইডার্সের বিপক্ষে হেরেছে রাজশাহী। আগামী ৭ নভেম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক সিলেট সিক্সার্সের মুখোমুখি হবে তারা। 

প্রিয় স্পোর্টস/আশরাফ