ঢাকার সিএমএইচ হাসপাতাল। ফাইল ছবি

সিএমএইচ-এর চিকিৎসাসেবার পরিসীমা বৃদ্ধির সুপারিশ

প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং সকল বাহিনীর বেসামরিক চর্তুথ শ্রেণির কর্মচারীদের পরিবারের সদস্যসহ অবসরপ্রাপ্ত বেসামরিক কর্মচারীদের সিএমএইচ এ চিকিৎসা সুবিধা পর্যায়ক্রমে নিশ্চিত করারও সুপারিশ করা হয়।

সজিব ঘোষ
সহ-সম্পাদক, নিউজ এন্ড কারেন্ট অ্যাফেয়ার্স
প্রকাশিত: ০৭ আগস্ট ২০১৭, ১৮:৩২ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২৩:৩২
প্রকাশিত: ০৭ আগস্ট ২০১৭, ১৮:৩২ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২৩:৩২


ঢাকার সিএমএইচ হাসপাতাল। ফাইল ছবি

(বাসস) প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসাসেবার পরিসীমা বৃদ্ধির সুপারিশ করা হয়েছে। ৭ আগস্ট সোমবার সংসদ ভবনে কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়। 

সভায় প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং সকল বাহিনীর বেসামরিক চর্তুথ শ্রেণির কর্মচারীদের পরিবারের সদস্যসহ অবসরপ্রাপ্ত বেসামরিক কর্মচারীদের সিএমএইচ এ চিকিৎসা সুবিধা পর্যায়ক্রমে নিশ্চিত করারও সুপারিশ করা হয়।

সভায় কমিটির সদস্য মো. মাহ্বুবুর রহমান এবং মাহমুদ উস সামাদ চৌধুরী অংশগ্রহণ করেন। 

সভায় সামরিক বাহিনী কমান্ড এন্ড স্টাফ কলেজকে আধুনিকায়নের করার বিষয়ে আলোচনা হয়। এ সময়ে সামরিক বাহিনী কমান্ড এন্ড স্টাফ কলেজের প্রতিনিধি কলেজের স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনাসহ বর্তমান পরিস্থিতি কমিটিকে অবহিত করে। 

কমিটি সামরিক বাহিনী কমান্ড এন্ড স্টাফ কলেজের প্রশিক্ষণ জনবলের স্বল্পতা, ছাত্র-অফিসারদের বাসস্থানের স্বল্পতা, বিদ্যমান আবাসিক ভবনসমূহের সংস্কারকরণ, অফিসার, জেসিও ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের বাসস্থান সমস্যা, বিদেশি অফিসারদের জন্য মানসম্মত আবাসিক ভবন ও মেসের স্বল্পতা, নিরাপত্তা নিশ্চিতকরণ এবং যানবাহন সমস্যাসহ সকল ধরণের সমস্যা দ্রুত সমাধানের সুপারিশ করে।

সভায় সেনা, নৌ ও বিমানবাহিনীর প্রধান, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয়ের এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রিয় সংবাদ/সজিব 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...