নতুন দায়িত্বে সোনিয়া বশির কবির

প্রতিশ্রুতিময় ও বহুমুখী এই ভূমিকায় আগামী দিনগুলোতে সোনিয়া বশির কবির এই চারটি দেশে মাইক্রোসফটের ডিজিটাল ট্রান্সফরমেশনের লক্ষ্যপূরণ সংক্রান্ত ব্যবসায়িক সিদ্ধান্ত নেবেন।

প্রিয় টেক
লেখক
১৮ নভেম্বর ২০১৭, সময় - ১৭:৪১

সোনিয়া বশির কবির । ফেসবুক থেকে সংগৃহীত

(প্রিয়.কম) মাইক্রোসফট নেপাল, ভূটান এবং লাওসের নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নতুন দায়িত্ব পেয়েছেন সোনিয়া বশির কবির। এর আগে তিনি মাইক্রোসফট বাংলাদেশ'র ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। নতুন দায়িত্বসহ এখন তিনি উপরিউক্ত চারটি দেশের মাইক্রোসফটের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন। 

১৮ নভেম্বর মাইক্রোসফট থেকে পাঠানো এক বিবৃতির মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেয়া হয়।

প্রতিশ্রুতিময় ও বহুমুখী এই ভূমিকায় আগামী দিনগুলোতে সোনিয়া বশির কবির এই চারটি দেশে মাইক্রোসফটের ডিজিটাল ট্রান্সফরমেশনের লক্ষ্যপূরণ সংক্রান্ত ব্যবসায়িক সিদ্ধান্ত নেবেন। তিনি এ দায়িত্ব পালনকালে সরকারি, বেসরকারি ও পার্টনার প্রতিষ্ঠানসমূহের সঙ্গে আসন্ন প্রযুক্তি বিপ্লব সংক্রান্ত অবকাঠামোভিত্তিক কাজ করবেন।

নতুন করে একাধিক দেশে মাইক্রোসফটের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পাওয়ার বিষয়ে সোনিয়া বশির কবির প্রিয়.টেককে বলেন, 'কয়েকটি দেশের যে নতুন দায়িত্ব আমি পেয়েছি তা নিয়ে আমি সত্যিই সন্মানিত বোধ করছি এবং ডিজিটাল ট্রান্সফরমেশনের যাত্রা নিয়ে আমি বেশ উচ্ছ্বসিত। প্রতিটি মানুষ ও প্রতিষ্ঠানগুলো যেন ইন্টেলিজেন্ট ক্লাউড ও ইন্টেলিজেন্ট নতুন প্রান্তের সুযোগ গ্রহণ করতে পারে সে লক্ষ্য নিয়ে কাজ করব।'  

মাইক্রোসফটে কাজের পাশাপাশি সোনিয়া বশির কবির জাতিসংঘের আওতাভুক্ত টেকনোলজি ব্যাংক ফর ডেভেলপড কান্ট্রিজ (এলডিসিএস)-এর গভর্নিং কাউন্সিল মেম্বার হিসেবে কাজ করছেন। সম্প্রতি জাতিসংঘের জেনারেল অ্যাসেম্বলি সপ্তাহে সাস্টেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) সংক্রান্ত সেরা ১০ পথিকৃতের একজন হিসেবে ইউ এন গ্লোবাল কমপ্যাক্ট সোনিয়া বশির কবিরকে স্বীকৃতি দান করেছে। তিনি ২০১৬ সালে মাইক্রোসফট ফাউন্ডারস অ্যাওয়ার্ড পুরস্কার জয় করেন। দুনিয়াব্যাপী মাইক্রোসফটে চাকরিরত প্রায় ১ লাখ কর্মকর্তা ও কর্মচারীর মধ্যে মাত্র ১০ জনকে এ সম্মাননা দেয়া হয়ে থাকে।

প্রিয় টেক/কামরুল

জনপ্রিয়
আরো পড়ুন