ফাইল ছবি

(প্রিয়.কম) বাংলাদেশে পালিয়ে আসা ৩০০ রোহিঙ্গা পরিবারকে মালয়েশিয়ার পাঠানো ত্রাণ বিতরণ করা হয়েছে। তবে ত্রাণ পাওয়ার পরও তাদের মুখে হতাশা দেখা যায়। ২২ ফেব্রুয়ারি বুধবার টেকনাফ অনিবন্ধিত লেদা রোহিঙ্গা ক্যাম্পে কক্সবাজারের জেলা প্রশাসক আলী হোসেন রোহিঙ্গাদের ত্রাণসামগ্রী বিতরণ শুরু করেন। আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএম ও রেড ক্রিসেন্ট সোসাইটির যৌথ উদ্যোগে জেলা প্রশাসনের সহযোগিতায় এই ক্যাম্পে ৩০০ রোহিঙ্গা পরিবারকে ত্রাণের বস্তা তুলে দেন। 

২৪ ফেব্রুয়ারি শুক্রবার দৈনিক সমকালে প্রকাশিত ‘ত্রাণ পেয়েও হতাশ রোহিঙ্গারা’ শীর্ষক শিরোনামে প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

কক্সবাজারের জেলা প্রশাসক আলী হোসেন বলেন, প্রাথমিকভাবে ৩০০ রোহিঙ্গা পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। এ ক্যাম্পে পর্যায়ক্রমে ত্রাণ পাবে সদ্য অনুপ্রবেশকারী সাড়ে পাঁচ হাজার পরিবার। তিনি আরও বলেন, সরকার কক্সবাজারের রোহিঙ্গাদের ঠেঙ্গারচরে নিয়ে যাওয়ার উদ্যোগ নিয়েছে। ওই চরে তাদের বসবাসের জন্য তৈরি করে তাদের নিয়ে যাওয়া হবে। ত্রাণের মধ্যে চাল, ডাল, ভোজ্য তেল, আটা, ময়দা, সাবান, মাছ, ওয়াশিং পাউডার, চা-পাতা, চিনি, দুধ, টুথপেস্ট, কম্বলসহ ১৬ ধরনের পণ্য রয়েছে।

প্রিয় সংবাদ/আশরাফ