(প্রিয়.কম) সুপ্রিয় পাঠকেরা, প্রিয় লাইফে আপনাদের স্বাগতম। আপনাদের জীবনকে আরও একটু সহজ করতে, নানান রকম পণ্য ও সেবার রিভিউ ও খোঁজ-খবর তুলে ধরতে এখন থেকে আমাদের নিয়মিত আয়োজন থাকবে "প্রিয় রিভিউ"। আপনার কষ্টের টাকায় যেন সেরা পণ্যটি  বেছে নিতে পারেন, সেটাই আমাদের কাম্য। রেস্তরাঁ থেকে কসমেটিক্স, পোশাক থেকে জুতো, আসবাব, রান্নাঘর সামগ্রী, সব মিলিয়ে নিত্যদিনের জীবন যাপনের জন্য প্রয়োজন সকল প্রকারের পণ্য ও সেবার ভালো-মন্দ সকল দিকই তুলে ধরার চেষ্টা থাকবে আমাদের এই আয়োজনে।

আমাদের আজকের রিভিউ এমন একটি রেস্টুরেন্টের, যা হয়তো চেনেন আপনারা অনেকেই। বলছি আগারগাঁওয়ের বাংলাদেশ বিমান বাহিনী যাদুঘরের সংলগ্ন যয়তুন গার্ডেন রেস্টুরেন্টের কথা। সুন্দর, খোলামেলা পরিবেশে ভালো মানের কাবাব চাইলে এর জুড়ি মিলবে না।

জায়গাটা কেমন

বিমান বাহিনী যাদুঘরের একপাশেই এই রেস্টুরেন্ট। আর তাই এর আশেপাশে প্রচুর খোলা জায়গা, যা সচরাচর দেখা যায় না এই শহরে। রেস্টুরেন্টের গ্রাউন্ড ফ্লোর জুড়ে কাঁচের জানালা, ভেতরে বসেই উপভোগ করতে পারেন পরিবেশটা। আর আলোবাতাস চাইলে চলে যেতে পারেন ওপরতলায়। খোলা জায়গায় বসে একই সাথে পাবেন খাবারের স্বাদ এবং মনোরম পরিবেশ। বৃষ্টির দিন বলে এখন শামিয়ানা টাঙ্গানো রয়েছে ওপরে, তাই চিন্তার কিছু নেই।

বিমান বাহিনী যাদুঘর রাত ৮টার পর বন্ধ হয়ে যায়। কিন্তু এর পরেও কয়েক ঘন্টা খোলা থাকে রেস্টুরেন্ট। তাই ডিনার করতে পারবেন ইচ্ছে করলে। গাড়ি নিয়ে গেলে তা পার্ক করার সুবিধা রয়েছে। আশেপাশে খোলা জায়গা রয়েছে বলে বাচ্চাদের নিয়ে যাবার জন্য উপযুক্ত একটি জায়গা এই রেস্টুরেন্ট।

সালাদ

হালকা খাবার চাইলে চেখে দেখতে পারেন ক্যাসুনাট সালাদ। ছবি: লেখক

কী ধরণের খাবার পাবেন

যয়তুনে থাই, চাইনিজ কুইজিন থেকে শুরু করে কাবাব, নান, স্টেক এসব খাবারও পাবেন। বিভিন্ন ধরণের কাবার খুবই যত্ন করে তৈরি করা হয় এখানে। বিশেষ করে তাদের চিকেন ফ্লেম গ্রিলের কথা না বললেই নয়। দুই পিস গ্রিলড চিকেন দেওয়া হয়, সাথেই থাকে নান। চিকেনের বাইরেটা যেমন ঝাল-মশলায় মাখা মাখা, ভেতরটাও দারুণ জুসি, যা সব গ্রিলে পাওয়া যায় না। এখানের নানটাও নরম তুলতুলে। ইচ্ছে করলে আলাদা করে গার্লিক নান অর্ডার করতে পারেন, সেটাও বেশ মুখরোচক। হালকা কিছু খাইতে চাইলে নিতে পারেন বিভিন্ন সালাদ বা অ্যাপিটাইজার। এখানে ক্যাসুনাট সালাদটা বেশ অন্যরকম। অনেক রেস্টুরেন্টে ভারী এবং টক একটা ড্রেসিং দেওয়া হয় সালাদের ওপর। এখানে সেই ড্রেসিং খুবই হালকা এবং ব্যালান্সড। সালাদে যারা লেবু এবং বিভিন্ন হার্বের ফ্লেভার পছন্দ করেন, তাদের খুব পছন্দ হবে ক্যাসুনাট সালাদটি।

এই ছিলো আমাদের আজকের ফুড রিভিউ এখানে খাওয়ার অভিজ্ঞতা যদি আপনারও থেকে থাকে, তাহলে নিচে কমেন্ট আকারে আমাদের লিখে জানান। সেরা কমেন্টগুলো আমরা গ্রাহকের কমেন্ট হিসাবে যোগ করে দেব আমাদের এই ফিচারের সাথে!