(প্রিয়.কম) গত ১৯ আগস্ট টাঙ্গাইল ও মানিকগঞ্জের মাঝামাঝি লাউহাটি নামক স্থানে হঠাৎ করেই উপস্থিত রিয়াজুল রিজু ও কারুকাজ টিম। তাদেরকে দেখে স্থানীয়দের কৌতূহল আরো বেড়ে যায়। ক্রমেই লোকজনের ভিড় বাড়তে থাকে। একপর্যায়ে খোঁজ নিয়ে জানা যায়, সমাজের বিভিন্ন ক্ষেত্রে ও বিভিন্ন সময় নারীরা যে হেয়, অপমান-অপদস্থ হয়ে থাকে এবং যার কারণে সেই নারীদের ভেতরেই অনেকের পরবর্তী জীবন বিপর্যস্ত হয়ে যায়, সেরকমই একটি গল্প নিয়ে রিয়াজুল রিজু নির্মাণ করছেন নাটক ‌জলতরঙ্গ

দৃক এর পরিবেশনায় ও পিআর প্রোডাকশনের ব্যানারে নির্মিতব্য নাটকটিতে অভিনয় করছেন শ্যামল মাওলা, তাসনূভা তিশা, বৈদ্ধ নাথ, রওশন আরা নিপা, মিহি আহসান, রোজ আফরোজ, মেহেদী আকাশসহ অনেকে।

রিয়াজুল রিজু ও কারুকাজ টিম। ছবি: সংগৃহীত।

নাটকটি রচনা করেছেন মেহেদী হাসান সজীব। সহকারি পরিচালক হিসেবে রয়েছেন আর.কে সরকার রকি, ক্যামেরায় তারেক বাবু, হেড অব প্রোডাকশন হিসেবে রয়েছেন মামুন খান।

এ প্রসঙ্গে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী নির্মাতা রিয়াজুল রিজু বলেন, ‘দীর্ঘ প্রায় আড়াই বছর পর নাটক নির্মাণে হাত দিলাম। গল্পটি ভালো লাগায় পিআর প্রোডাকশনের প্রযোজনায় হাঠাৎ করেই এ নাটকটি নির্মাণ করছি। আগামী ঈদুল আজহার অনুষ্ঠানমালায় চ্যানেল নাইনে নাটকটি প্রচারিত হবে।

নতুন ছবি সম্পর্কে প্রশ্ন করলে রিয়াজুল রিজু বলেন-এখনই কিছু বলতে চাইছি না, আশা করছি আগামী ঈদুল আজহার পর আনুষ্ঠানিকভাবে সকলকে জানাতে পারব। তবে এতটুকু বলতে পারি নতুন ছবিটির নাম প্রেমের কবিতা, মূলত এটি কমার্শিয়াল রোমান্টিক ফিল্ম হবে। আর খুব শীঘ্রই এর শুটিংও শুরু করব।

উল্লেখ্য, জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫ তে কারুকাজ ফিল্মস প্রযোজিত ও রিয়াজুল রিজু পরিচালিত চলচ্চিত্র বাপজানের বায়োস্কোপ নয়টি পুরস্কার ঘরে তুলে, তন্মধ্যে রিয়াজুল রিজু একাই শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক ও শ্রেষ্ঠ চিত্রনাট্যকার এই তিনটি পুরস্কার গত ২৪ জুলাই মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে গ্রহণ করেন।

প্রিয় বিনোদন/শামীমা সীমা