(প্রিয়.কম) রেকর্ড পারিশ্রমিকের বিনিময়ে গত সপ্তাহেই ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন রোমেলু লুকাকু। তবে সৌভাগ্য সাবেক এই এভারটন স্ট্রাইকারের। রোমেলু লকাকুকে যে, গুরুত্বপুর্ণ পরামর্শ দিয়েছেন সদ্যই ম্যানইউ ছাড়া ইংলিশ অধিনায়ক ওয়েন রুনি! বলেছেন বলেছেন, সেখানে সফল হতে হলে তার মানসিক দৃঢ়তা থাকতে হবে।

রেকর্ড পরিমাণ ৭৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে এভারটন ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন লুকাকু। তার সঙ্গে আপাতত ৫ বছরের চুক্তি সম্পাদিত হলেও সেটি এক বছর বাড়ানোর সুযোগও রাখা হয়েছে।

ইউনাইটেডে দীর্ঘ ১৩ বছর কাটিয়ে ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক রুনি সেখান থেকে এভারটনে ফিরে এসেছেন। ৩১ বছর বয়সি এই ইংলিশ স্ট্রাইকার মনে করেন, হোসে মরিনহোর দলে নিজের যোগ্যতা দেখাতে পারবেন লুকাকু। তবে ওল্ড ট্রাফোর্ডে কোনভাবেই মানষিক দূর্বলতা দেখনো চলবেনা। সেরা নৈপূণ্য প্রদর্শন করতে হলে তাকে অবশ্যই আত্মবিশ্বাস রাখতে হবে।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ম্যানচেস্টার ইউনাইটেডে খেলতে হলে মানসিক পরীক্ষার সম্মুখীন হতে হবে। আপনাকে অবশ্যই মানসিকভাবে শক্তিশালী হতে হবে। যে কোন চ্যালেঞ্জের মোকাবেলা করার সামর্থ্য থাকতে হবে। ইউনাইটেড এমন একটি ক্লাব, যেখানে সব সময় সফলতার তাগিদ থাকবে। এই চ্যালেঞ্জ নেবার জন্য রোমেলুকে মানসিকভাবে যথেষ্ঠ শক্তিশালী থাকতে হবে। যদি তার মধ্যে সেটি গ্রহণের সামর্থ্য থাকে তাহলেই সফল হবে। যদি তার মধ্যে কিঞ্চৎ দ্বিধা ভর করে তাহলে সফলতা অর্জন করাটা বেশ কঠিন হয়ে যাবে।
আশা করছি সেরাটা পাওয়ার জন্য রোমেলুকে যারা দলুভুক্ত করেছেন তারা তাকে এই বিষয়ে সঠিক পথ দেখাবেন।’

এদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে রোববারই অভিষেক ঘটে লুকাকুর। প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে এদিন লস অ্যাঞ্জেলস গ্যালাক্সির মুখোমুখি হয় মরিনহোর দল। তবে স্পেশাল ওয়ানের ম্যানইউ এদিন ৫-২ গোলে হারায় প্রতিপক্ষকে। ম্যাচে আকর্ষণের কেন্দ্রবিন্দুতেই ছিলেন লুকাকু। তবে জোড়া গোল করে নজর কুড়িয়েছেন তরুণ প্রতিভাবান ফুটবলার মার্কাস রাশফোর্ড।

সূত্র: মেইল অনলাইন

প্রিয় স্পোর্টস/কামরুল