সাইফ আলি খানের সঙ্গে তার বাবা মনসুর আলি খান পতৌদি (বামে) এবং সালমান খান (ডানে)। ছবি: সংগৃহীত

শুধু সালমানই নন, কৃষ্ণসার ‘হত্যা করেছিলেন’ সাইফের বাবাও

মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছিল, ২০০৫ সালের ৫ জুন আন্তর্জাতিক পরিবেশ দিবসে এই ঘটনা ঘটিয়েছিলেন মনসুর আলি খান।

শামীমা সীমা
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৬ এপ্রিল ২০১৮, ১৫:০৭ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ১৬:০০


সাইফ আলি খানের সঙ্গে তার বাবা মনসুর আলি খান পতৌদি (বামে) এবং সালমান খান (ডানে)। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ১৯ বছর পর বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণ হত্যা মামলার রায়ে কারাগারে গিয়েছেন সালমান খান। ১৯৯৮ সালে ‘হাম সাথ সাথ হ্যায়’ সিনেমার শুটিংয়ে এই হত্যায় জড়িয়েছিলেন জনপ্রিয় নায়ক। প্রত্যক্ষদর্শীদের বক্তব্যে এই মামলায় জড়িত ছিলেন সাইফ আলি খানও। কিন্তু শাস্তি পেয়েছেন সালমান, আর নির্দোষ প্রমাণিত হয়েছেন সাইফ।

অবশ্য পাঠক হয়তো জানেন না, এমনই কৃষ্ণসার হত্যায় জড়িত ছিলেন সাইফের বাবা মনসুর আলি খান পতৌদি! ঘটনাটি ২০০৫ সালের। সালমান ও সাইফ কৃষ্ণসার হত্যা মামলায় জড়ানোর সাত বছর পর প্রয়াত সাবেক ক্রিকেটার হরিয়ানার এক জেলায় কৃষ্ণসার শিকার করেছিলেন বলে অভিযোগ রয়েছে।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছিল, ২০০৫ সালের ৫ জুন আন্তর্জাতিক পরিবেশ দিবসে এই ঘটনা ঘটিয়েছিলেন মনসুর আলি খান। হরিয়ানার ঝাঝর জেলায় মনসুর আলি খান পতৌদির সঙ্গে ওই সময় শিকারিদের আরও ৬টি দল ছিল। তাদের গাড়িতে একটি মাদী কৃষ্ণসার হরিণ এবং একটি খরগোসকে মৃত উদ্ধার করেছিল পুলিশ।

শুধু তাই নয়, একটি ২২ বোরের রাইফেল পায় পুলিশ, যা দিয়ে কৃষ্ণসার হরিণটিকে হত্যা করা হয়। রাইফেলটি মনসুরের একমাত্র কন্যা সোহা আলি খানের নামে লাইসেন্স করা ছিল। এর পর ২০০৯ সালে গুরগাঁও জেলার ম্যাজিস্ট্রেট সোহা আলি খানের রাইফেলের লাইসেন্স বাতিল করে।

২০১৫ সালে ফরিদাবাদে একটি বিশেষ পরিবেশ আদালত পতৌদিদের সঙ্গে থাকা শিকারি দলের ৬ জনকে অভিযুক্ত করে। তাদের ৩ বছরের কারাদণ্ডের নির্দেশ দেয় আদালত। কিন্তু শুনানি চলাকালীন ২০১১ সালে মনসুর আলি খান পতৌদি মারা যান। তার মৃত্যুর পর মামলা থেকে মুছে দেওয়া হয় সাইফের বাবার নাম।

সূত্র: ইন্ডিয়া টুডে

প্রিয় বিনদন/শান্ত 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘কমলা রকেট’
নিজস্ব প্রতিবেদক ২০ নভেম্বর ২০১৮
বিয়ের পর সদ্য বিবাহিত দীপিকা-রণবীরের ঝলক
তাশফিন ত্রপা ২০ নভেম্বর ২০১৮
প্রধানমন্ত্রী নিলেন আমজাদের চিকিৎসার দায়িত্ব
নিজস্ব প্রতিবেদক ২০ নভেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
ট্রেন্ডিং