(প্রিয়.কম) মালিকানা বদলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরে ফিরেছিল রাজশাহী কিংস। এই আসরে রাজশাহীকে নেতৃত্ব দিয়ে দলকে ফাইনাল পর্যন্ত নিয়ে যান ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামি। ফাইনালে ঢাকা ডায়নামাইটসের কাছে হারলেও স্যামির উপর আস্থা রেখেছে রাজশাহী। টুর্নামেন্টের পঞ্চম আসরেও রাজশাহী কিংসকে নেতৃত্ব দেবেন ওয়েস্ট ইন্ডিজকে দু'বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো স্যামি।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ড্যারেন স্যামিকে রেখে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে রাজশাহী কিংস। টিম ম্যানেজমেন্টের বিশ্বাস, স্যামি দলে থাকলে স্থানীয় তরুণ খেলোয়াড়দের মধ্যে থেকে সেরাদের বের করে আনতে সক্ষম হবেন। যারা ভবিষ্যতে বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলবেন।

চতুর্থ আসরে শিরোপা জেতা না হলেও টুর্নামেন্টের ওই আসরে সবচেয়ে উপভোগ্য দল হিসেবে স্বীকৃতি লাভ করেছিল রাজশাহী কিংস। গত বছরের মতো এবারও ভালো পারফরম্যান্স উপহার দিতে বেশ কিছু চমৎকার প্রস্তাব করা হয়েছে রাজশাহীর টিম মিটিংয়ে। তারই অংশ হিসেবে এবার দেশীয় ও আন্তর্জাতিক খেলোয়াড় নেওয়ার ক্ষেত্রেও বেশ কিছু চমক থাকবে বলেও জানা গেছে।

এক বিবৃতিতে রাজশাহী কিংসের প্রধান নির্বাহী তাহমীদ আজিজুল হক বলেন, 'গত বছরের মতো এবারের আসরেও আমাদের সমর্থকদের উৎসাহ ও সমর্থন দরকার। তাদের সমর্থনই আমাদের ভালো খেলার প্রেরণা দেয়।'

আগামী চার নভেম্বর পর্দা উঠতে যাচ্ছে বিপিএলের পঞ্চম আসরের। টুর্নামেন্টের এবারের আসরকে সামনে রেখে ইতোমধ্যেই দল গোছাতে শুরু করেছে অংশগ্রহণকারী দলগুলো। এরই মধ্যে বেশ কয়েকজন নামীদামী ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। পিছিয়ে নেই খুলনা টাইটান্সও। পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফিজয়ী অধিনায়ক সরফরাজ আহমেদ ও তরুণ স্পিনার শাদাব খানকে দলে ভিড়িয়েছে তারা। গেল আসরে খুলনার হয়ে খেলা বাঁ-হাতি পাকিস্তানি পেসার জুনায়দে খানকে রেখে দিয়েছে দলটি।

প্রিয় স্পোর্টস/কামরুল