জনপ্রিয় নায়ক শাকিব খান/ ছবি: সংগৃহীত

যা হচ্ছে সবই ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য: শাকিব খান

যদি যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণা হয় তবে আটকান। এখন যদি পায়ে-পায়ে আইন ধরা হয় তবে সেটা তো হবে না। আপনারা দেখুন ছবিটা অশ্লীল কিনা? যা হচ্ছে সবই হচ্ছে ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য।

মিঠু হালদার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ জুন ২০১৭, ১৮:৪১
আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১২:১৬


জনপ্রিয় নায়ক শাকিব খান/ ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) যৌথ প্রযোজনার ছবি ‘বস টু’ ও ‘নবাব’ আসছে ঈদে মুক্তি না পেলে এবার ঈদে বাংলাদেশের সব সিনেমা হল বন্ধ রাখার হুমকি দিয়েছে ছবি দুটির বাংলাদেশের প্রযোজক জাজ মাল্টিমিডিয়া। এ উপলক্ষে গতকাল রোববার রাতে রাজধানীর নিউ ইস্কাটনের এক রেস্তোরাঁয় এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

এদিকে যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণের প্রসঙ্গ আসলেই অনেকেই বলেন, যৌথ প্রযোজনার ছবির বিরুদ্ধে একসময় শাকিব খান কাফনের কাপড় মাথায় নিয়ে রাস্তায় নেমেছিলেন। আর সেই শাকিব খান কিনা এখন যৌথ প্রযোজনার ছবিতে অভিনয় নিয়ে ভীষণ ব্যস্ত সময় পার করছেন! এ নিয়ে ভীষণ বিরক্ত শাকিব নিজেও! যা তার কথায় গতকালও উঠে এসেছে।

সেখানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ‘এতদিন কোথায় ছিলেন সাহেব? আজকে আপনি এফডিসিতে এসে নেতাগিরি করছেন। চলচ্চিত্রের দূর্দিন তো অনেক আগে থেকেই চলছে। তখন তো আপনাকে দেখা যায়নি। আমি স্বীকার করছি কাফনের কাপড় নিয়ে রাস্তায় নেমেছিলাম। কিন্তু সেটা যৌথ প্রযোজনার ছবির বিরুদ্ধে নয়, হিন্দি-উর্দু ছবির বিরুদ্ধে। আমার কথা বিশ্বাস না হলে সেই সময়ের ভিডিও ফুটেজ, পত্র-পত্রিকায় ছবি ও সংবাদ দেখুন।’

সে সময় শাকিব জানান, যৌথ প্রযোজনার ছবি নির্মাণ হচ্ছে আমাদের জন্মের আগে থেকে। যৌথ প্রযোজনায় ‘অবিচার’ ছবিতে অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী, যখন তিনি বোম্বের সুপারস্টার ছিলেন। সেই ছবিতে আমাদের দেশ থেকে রোজিনা ম্যাডাম, নূতন ম্যাডাম আর এটিএম শামসুজ্জামান ছিলেন। এরপর যৌথ প্রযোজনায় ‘দূরদেশ’, শাবানা ম্যাডামের প্রডাকশন অনেক ছবি নির্মিত হয়েছে।

রাজধানীর নিউ ইস্কাটনের এক রেস্তোরাঁয় এ সংবাদ সম্মেলনে শাকিব খান/ ছবি: সংগৃহীত

কথা প্রসঙ্গে শাকিব খান তার অভিনীত যৌথ প্রযোজোনায় নির্মিত ‘নবাব’ ছবিটি নিয়ে বলেন, ‘এই ছবির মাধ্যমে ইন্ডিয়ায় আমি এদেশের প্রতিনিধিত্ব করছি। ছবিতে বাংলাদেশের পুলিশ বাহিনীকে অনেক বড় অবস্থানে দেখানো হয়েছে। যেটা পুলিশবাহিনীর জন্য অনেক গর্বের হবে। শুধু ভারত-বাংলাদেশ নয়, বিশ্বের কয়েকটি দেশে ‘নবাব’ মুক্তির প্রক্রিয়া চলছে। তার মানে পুরো বিশ্বের কাছে বাংলাদেশের পুলিশের ভাবমুর্তি উজ্বল হবে এই ছবির মাধ্যমে।’

এই নায়ক বলেন, ‘যদি যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণা হয় তবে আটকান। এখন যদি পায়ে-পায়ে আইন ধরা হয় তবে সেটা তো হবে না। আপনারা দেখুন ছবিটা অশ্লীল কিনা, দেশকে ছোট করা হচ্ছে কিনা। যা হচ্ছে সবই ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য।’

গতকাল রোববার যৌথ প্রযোজনায় নির্মিত ‘বস ট’ ও ‘নবাব’ ছবি দুটিকে চলচ্চিত্র দুটিকে চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র না দেওয়ার জন্য মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করে চলচ্চিত্র ঐক্যজোট। এ কর্মসূচির মধ্যে থেকে একটি প্রতিনিধি দল তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে দেখা করেন। এর প্রতিবাদে ছবি দুটির বাংলাদেশের প্রযোজক জাজ মাল্টিমিডিয়ার আয়োজনে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে আরিফিন শুভ, ফেরদৌস আহমেদ, অমিত হাসান, আরিফিন শুভ, শিবা শানু, পরিচালক কাজী হায়াৎ, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ, প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন অভিনেতা-পরিচালক নাদের চৌধুরী।

এদিকে ১৯ জুন রাতে লন্ডন যাচ্ছেন শাকিব খান। যৌথ প্রযোজিত ‘চালবাজ’ সিনেমার শুটিংয়ের জন্য তাঁর এই যাত্রা। তার বিপরিতে রয়েছেন কলকাতার শুভশ্রী। ২১ জুন থেকে শুরু হবে পরিচালক জয়দ্বীপ মুর্খাজীর এই সিনেমার শুটিং। এবার ঈদে শাকিব খান অভিনীত তিনটি ছবি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এগুলোর মধ্যে রয়েছে যৌথ প্রযোজিত সিনেমা ‘নবাব’। এতে তাঁর বিপরীতে অভিনয় করেছেন শুভশ্রী। অন্য দুটি সিনেমা হলো বুলবুল বিশ্বাস পরিচালিত ‘রাজনীতি’। এখানে অভিনয় করেছেন অপু বিশ্বাস। অপরটি, আব্দুল মান্নান পরিচালিত ‘রংবাজ’। এ সিনেমায় রয়েছেন শবনম বুবলি।

প্রিয় বিনোদন/গোরা 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’
নিজস্ব প্রতিবেদক ১৮ ডিসেম্বর ২০১৮
নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানালেন শাকিব খান
নিজস্ব প্রতিবেদক ১৮ ডিসেম্বর ২০১৮
সাইদুল আনাম টুটুল আর নেই
প্রিয় ডেস্ক ১৮ ডিসেম্বর ২০১৮
সিয়ামের বিয়ের কিছু ছবি
তাশফিন ত্রপা ১৭ ডিসেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানালেন শাকিব খান
নিজস্ব প্রতিবেদক ১৮ ডিসেম্বর ২০১৮

loading ...