(প্রিয়.কম) শেন ওয়ার্নের স্পিন মায়াজালের কথা বিশ্ব ক্রিকেটের কাছে অজানা নয়। এর বাইরেও যে তার আরেকটি দক্ষতা আছে সেটা অনেকের কাছেই অজানা। তবে সেটা জানেন বলিউড অভিনেত্রী শিল্পা শেঠি। এবার শিল্পা শেঠি নিজেই শেন ওয়ার্নের এই দক্ষতার কথা ‘ফাঁস’ করেছেন।

তিনি জানান, কার্ড(তাস) খেলায় খুব পারদর্শী শেন ওয়ার্ন। সাবেক এই অজি স্পিনারকে কার্ডের দুনিয়ায় ‘সম্রাট’ উল্লেখ করে শিল্পা শেঠি জানান, ওয়ার্ন তাকে পোকার (কার্ডের এক ধরণের খেলা) খেলা শিখিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে নিজের ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে ওয়ার্নের সঙ্গে ছবি পোস্ট করে এমনটা জানিয়েছেন শিল্পা শেঠি।

তিনি পোকার খেলতে পছন্দ করেন ও শেন ওয়ার্ন নিজেই নাকি তাকে পোকার খেলার সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছেন জানিয়ে শিল্পা শেঠি লেখেন, ‘আমি পোকার খেলি। তবে এখনও খেলার দিকগুলো শিখছি। কয়েক বছর আগে শেন ওয়ার্ন আমাকে পোকার দুনিয়ার সঙ্গে পরিচয় করিয়ে দেন।’

শেন ওয়ার্ন, শিল্পা শেঠি ও তার স্বাম রাজ কুন্দ্রা। ছবি: সংগৃহীত

শেন ওয়ার্ন, শিল্পা শেঠি ও তার স্বাম রাজ কুন্দ্রা। ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শিল্পা শেঠির দল রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন। ২০০৮ সালে আইপিএলের প্রথম আসরেই ওয়ার্নের হাত ধরে শিরোপ জয়ের স্বাদ পায় দলটি। রাজস্থানের হয়ে খেলার সময়ই মূলত শিল্পার সাথে ওয়ার্নের ঘনিষ্ঠতা তৈরি হয়। এরপর থেকেই তারা দু’জন খুব ভালো বন্ধু।

মূলত পোকারকে এক ধরণের জুয়া খেলা ধরা হয়। আইন অনুযায়ী, ভারতে যেকোনো ধরণের জুয়া খেলা অবৈধ। তাই প্রকাশ্যে পোকারের সমর্থনের কথা বলে ইতিমধ্যেই সমালোচনার মুখে পড়েছেন শিল্পা শেঠি। তবে তার স্বামী রাজ কুন্দ্রা জানিয়েছেন, অনেকের ধারণা পোকার মানেই এক ধরণের জুয়া। কিন্তু তাদের এই ধারণাটা ঠিক নয়। মূলত এটি একটি দক্ষতার খেলা।

প্রিয় স্পোর্টস/মিজান