তৌকির আহমেদ ও সিয়াম আহমেদ। ফাইল ছবি

তৌকিরের ‘ফাগুন হাওয়া’য় সিয়াম

‘সিয়াম এ সিনেমায় অভিনয় করছেন। এখানে মফস্বলের একটি প্রতিবাদী ছেলের চরিত্র রয়েছে

মিঠু হালদার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৪১ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২১:১৬


তৌকির আহমেদ ও সিয়াম আহমেদ। ফাইল ছবি

(প্রিয়.কম) ভাষা আন্দোলনকে উপজীব্য ধরে অভিনেতা ও নির্মাতা তৌকির আহমেদ নির্মাণ করতে যাচ্ছেন তার নতুন ছবি ‘ফাগুন হাওয়া’। এতে অভিনয় করছেন সম্প্রতি বড় পর্দায় অভিষেক হওয়া অভিনেতা সিয়াম আহমেদের।

২৮ ফেব্রুয়ারি, বুধবার বিকেলে তৌকির প্রিয়.কমকে বিষয়টি জানিয়েছেন। 

ছবিতে সিয়ামের বিপরীতে কে অভিনয় করবেন, তা জানাননি তৌকির। তার ভাষ্য, এ তথ্য জানতে আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে।

‘সিয়াম এ সিনেমায় অভিনয় করছেন। এখানে মফস্বলের একটি প্রতিবাদী ছেলের চরিত্র রয়েছে, যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে আন্দোলন গড়ে তুলতে। সেই চরিত্রে সিয়ামকে যথাযথ মনে হয়েছে’, বলেন তৌকির।

সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে সিয়াম প্রিয়.কমকে বলেন, ‘বাংলাদেশে যে কয়েকজন ভালো পরিচালক রয়েছেন, তৌকির ভাই তাদের মধ্যে একজন। তার মতো একজন নির্মাতার সঙ্গে কাজ করা তো অনেক বড় ব্যাপার। আমি তাকে ব্যক্তিগতভাবেও পছন্দ করি।’

‘এ ছাড়া এ সিনেমার প্রেক্ষাপট আমাদের ভাষা আন্দোলন। আমাদের প্রজন্মের অনেকেই ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ নিয়ে খুব বেশি কিছু একটা জানে না। তার আগে আরেকটা বিষয় হলো, সেসব মানুষদের যদি না জানানো হয়, তাহলে কী করে তারা জানবে। এ ছবিটার মাধ্যমে আমরা ভাষা আন্দোলনকে তুলে ধরব।’

ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত হবে ‘ফাগুন হাওয়া’। টিটো রহমানের ছোট গল্প ‘বউ কথা কও’ অবলম্বনে নির্মিত হবে চলচ্চিত্রটি। খুলনায় শুটিং শুরু হবে ৭ মার্চ। ২১ দিন চলবে খুলনা অংশের শুটিং।

‘এ সিনেমাতে আপনার সহশিল্পী কে?’

‘আমি এখনো জানি না। তবে কিছুদিন সময় লাগবে। তবে অনেক সিনিয়র শিল্পী এ সিনেমাটিতে অভিনয় করছেন’, উত্তরে বলেন সিয়াম।

সিনেমাটিতে আরও অভিনয় করছেন আবুল হায়াত, ফজলুর রহমান বাবু, শহীদুল আলম সাচ্চু, রওনক হাসান, ফারুক আহমেদ, সাজু খাদেম, শাহাদাত হোসেন প্রমুখ। একটি বিশেষ চরিত্রে পাকিস্তানী পুলিশ কর্মকর্তার ভূমিকায় থাকবেন বলিউডের একজন অভিনেতা। তবে তিনি কে, সে প্রশ্নও এড়িয়ে গিয়েছেন তৌকীর।‘

ফাগুন হাওয়া’ তৌকির আহমেদ পরিচালিত ষষ্ঠ চলচ্চিত্র। তার নির্মিত অন্য চলচ্চিত্রগুলো হচ্ছে ‘জয়যাত্রা’, ‘রূপকথার গল্প’, ‘দারুচিনি দ্বীপ’, ‘অজ্ঞাতনামা’ ও ‘হালদা’।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘জয়যাত্রা’ পরিচালনার মাধ্যমে তৌকির জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এ ছাড়া তার পরিচালিত কয়েকটি চলচ্চিত্র আন্তর্জাতিক চলচ্চিত্রে উৎসবে অংশগ্রহণ নিয়ে  পুরস্কার পায়।

প্রিয় বিনোদন/আজহার

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘কমলা রকেট’
নিজস্ব প্রতিবেদক ২০ নভেম্বর ২০১৮
বিয়ের পর সদ্য বিবাহিত দীপিকা-রণবীরের ঝলক
তাশফিন ত্রপা ২০ নভেম্বর ২০১৮
প্রধানমন্ত্রী নিলেন আমজাদের চিকিৎসার দায়িত্ব
নিজস্ব প্রতিবেদক ২০ নভেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
ট্রেন্ডিং