(প্রিয়.কম) পরীক্ষা নেওয়ার দাবিতে আন্দোলনের সময় পুলিশের টিয়ারশেলের আঘাতে দৃষ্টি হারানো তিতুমীর কলেজ ছাত্র সিদ্দিকুর রহমান চাকরির নিয়োগপত্র হাতে পেয়েছেন।

১৩ সেপ্টেম্বর বুধবার সচিবালয়ে তার হাতে নিয়োগপত্র তুলে দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। নিয়োগপত্র পেয়ে সরকারি ওষুধ নির্মাণ প্রতিষ্ঠান অ্যাসেনসিয়াল ড্রাগসে টেলিফোন অপারেটরের পদে যোগ দেবেন সিদ্দিকুর রহমান।

অস্থায়ী ভিত্তিতে নিয়োগ পাওয়া সিদ্দিকুর এক বছর পর নিয়মানুযায়ী স্থায়ী হবেন। এ বছর তিনি ১৩ হাজার টাকা মূল বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা পাবেন। এ ছাড়া স্থায়ী হলে ২৩ হাজার টাকা মূল বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা পাবেন।

নিয়োগপত্র তুলে দিয়ে সিদ্দিকুরকে জড়িয়ে ধরেন স্বাস্থ্যমন্ত্রী। ছবি: ফোকাস বাংলা
নিয়োগপত্র তুলে দিয়ে সিদ্দিকুরকে জড়িয়ে ধরেন স্বাস্থ্যমন্ত্রী। ছবি: ফোকাস বাংলা

নিয়োগপত্র তুলে দেওয়ার সময় মন্ত্রী বলেন, ‘সিদ্দিকুরকে একটা চাকরি দিতে পেরে আমাদের সবারই ভালো লাগছে। চোখ না থাকলেও সিদ্দিকুরের এ চাকরি করতে কোনো সমস্যা হবে না।’

পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা গত ২০ জুলাই রাজধানীর রাজধানীর শাহবাগে বিক্ষোভ শুরু করে। ওই বিক্ষোভ ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করলে তাতে চোখে গুরুতর আঘাত পান সিদ্দিকুর। পরে চিকিৎসার জন্য সরকার তাকে ভারত পাঠালেও দৃষ্টি ফিরে পাননি তিনি। সে সময় স্বাস্থ্যমন্ত্রী তাকে চাকরি দেওয়ার আশ্বাস দেন।

প্রিয় সংবাদ/শান্ত