ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)। ছবি: সংগৃহীত

ডুয়েটের ছয় শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত

প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন হয়েছেন ডুয়েটের ছয় শিক্ষার্থী।

মো. মিলটন খন্দকার
কন্ট্রিবিউটর, গাজীপুর
প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৭, ২০:৪২ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০০:১৭
প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৭, ২০:৪২ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০০:১৭


ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)। ছবি: সংগৃহীত

(প্রিয়.ক) গাজীপুরে অবস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) এর ছয় শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন।

এ বিষয়ে ডুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী জানান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) প্রবর্তিত ‘প্রধানমন্ত্রীর স্বর্ণপদক’ ২০১৫ ও ২০১৬ সালের জন্য আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি তালিকা ইউজিসির কাছে পাঠিয়েছিলাম। কর্তৃপক্ষ সেখান থেকে ছয়জনকে মনোনীত করে তালিকা প্রকাশ করেছেন।

ইউজিসির ওয়েবসাইটে দেয়া তথ্য অনুযায়ী, ২০১৫ সালের স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন প্রকৌশল বিভাগের মো. সুমন মিয়া, যন্ত্রকৌশল বিভাগের মো. মনির হোসেন এবং তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের জনি বড়ুয়া।

এ ছাড়া ২০১৬ সালের স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন প্রকৌশল বিভাগের মো. আরিফুল ইসলাম, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. তৌহিদুজ্জামান এবং কম্পিউটার সায়েন্স ও ইজ্ঞিনিয়ারিং বিভাগের মো. মর্তুজা হোসেন।

সম্প্রতি ইউজিসির পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট প্রেরিত পত্রে এই তথ্য জানানো হয়। এ ছাড়া ইউজিসির ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৫ ও ২০১৬ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ২৬৪ জনকে বাছাই করা হয়েছে।

প্রিয় সংবাদ/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...