শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ফাইল ছবি

প্রশ্ন ফাঁসের সাথে কিছু শিক্ষক জড়িত: নুরুল ইসলাম নাহিদ

নোট-গাইড বিক্রি ও কোচিং করানো হচ্ছে। এসব শিক্ষকদের কারণে আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি। আশা করি তারা এসব থেকে দূরে সরে আসবেন। সরে না আসলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাধ্য হবো।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৮ মে ২০১৭, ১৫:৩৭ আপডেট: ২৮ এপ্রিল ২০১৮, ১৮:১০
প্রকাশিত: ১৮ মে ২০১৭, ১৫:৩৭ আপডেট: ২৮ এপ্রিল ২০১৮, ১৮:১০


শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ফাইল ছবি

(প্রিয়.কম) শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, পরীক্ষার দিন সকালে প্রশ্ন ফাঁস হচ্ছে। এসব কিছুর সঙ্গে শিক্ষকরা জড়িত। আমরা তাদের বার বার সতর্ক করছি। এ বিষয়গুলো বন্ধ না হলে এ সকল শিক্ষকদের রাখা সম্ভব হবে না।

১৮ মে বৃহস্পতিবার রাজধানীর আর্ন্তজাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা ২০১৬ এবং শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা ২০১৭ সালের জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন ও রানার আপ শিক্ষা প্রতিষ্ঠানসম‍ূহকে ক্রীড়া সামগ্রী বিতরণ এবং জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭’র সেরা প্রতিষ্ঠান প্রধানদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের প্রাইভেট পড়ানো, নোট-গাইড বিক্রি ও কোচিং করানো হচ্ছে। এসব শিক্ষকদের কারণে আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি। আশা করি তারা এসব থেকে দূরে সরে আসবেন। সরে না আসলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাধ্য হবো। নোট-গাইড ও কোচিং বন্ধে আইন করা হচ্ছে।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা খেলাধুলা ও শরীর চর্চা পাঠ্যপুস্তকে অর্ন্তভূক্ত করেছি। অনেকেই মনে করেন এ বিষয়ের পরীক্ষা হবে না। অবশ্যই পরীক্ষা হবে। খেলাধুলা ও শরীর চর্চার পারফরমেন্স পরীক্ষার নম্বর হিসেবে বিবেচিত হবে।

বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতির আয়োজনে উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. এসএম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মাহাবুবুর রহমান, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন প্রমুখ।

প্রিয় সংবাদ/আজাদ/আশরাফ

 

 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...