বাংলাদেশ সফরে তামিমের সঙ্গে স্টোকসের বাকবিতণ্ডার একটি মুহূর্ত। ছবি: সংগৃহীত

আজীবন নিষিদ্ধ হচ্ছেন বেন স্টোকস?

এরই মধ্যে তার বদলি ক্রিকেটার খোঁজার দায়িত্বে নেমেছে বোর্ডের নির্বাচকরা। পছন্দের তালিকায় রয়েছে স্টোকসের মতই আক্রমনাত্বক টোম উইসলি।

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ অক্টোবর ২০১৭, ১৬:১০
আপডেট: ১৮ আগস্ট ২০১৮, ০৭:০০


বাংলাদেশ সফরে তামিমের সঙ্গে স্টোকসের বাকবিতণ্ডার একটি মুহূর্ত। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বেন স্টোকসের ভাগ্যে শেষপর্যন্ত কী আছে তা এখনও অজানা। তবে ইংল্যান্ডের শীর্ষ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানাচ্ছে, আজীবন নিষেধাজ্ঞার মুখে পড়তে যাচ্ছেন এই ইংলিশ অলরাউন্ডার। এরই মধ্যে চলমান সিরিজ থেকে তাকে বাদ দেওয়ার পাশাপাশি অনির্দিষ্টকালের জন্য দলের বাইরে রাখা হয়েছে।

স্টোকসের সঙ্গে শাস্তি ভোগ করছেন ইংল্যান্ড জাতীয় দলের আরেক ক্রিকেটার অ্যালেক্স হেলস। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) দেওয়া বিবৃতিতে জানানো হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দলের বাইরে থাকবেন স্টোকস-হেলস।

ডেইলি মেইলের একটি প্রতিবেদনে স্টোকস প্রসঙ্গে বলা হয়েছে যদি অ্যাশেজ সিরিজের আগে পুলিশের পদক্ষেপে স্টোকস নির্দোষ প্রমাণিত না হন সেক্ষেত্রে আজীবনের জন্য জাতীয় দল থেকে বাদ পড়তে পারেন। প্রতিবেদনের ভাষায়, ‘আজীবন স্টোকসকে ছাড়া মাঠে নামবে ইংল্যান্ড দল।’

এরই মধ্যে তার বদলি ক্রিকেটার খোঁজার দায়িত্বে নেমেছে বোর্ডের নির্বাচকরা। পছন্দের তালিকায় রয়েছে স্টোকসের মতই আক্রমণাত্মক টম উইসলি। স্টোকসের বদলি হিসেবে তার মতই কাউকে খুঁজছে নির্বাচকরা। এছাড়াও সামিত প্যাটেলকেও তালিকায় রাখা হয়েছে।

বেন স্টোকস। ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ চলাকালীন ব্রিস্টলের একটি নাইট ক্লাবের বাইরে মাতাল অবস্থায় মারামারিতে জড়ান স্টোকস। সিসিটিভিতে দেখা যায় এক ব্যক্তিতে এক মিনিটে ১৫টি ঘুষি মেরেছেন তিনি। ওইদিনই পুলিশ তাকে গ্রেফতার করে। ততক্ষণে লন্ডনে চলে এসেছে ইংল্যান্ড জাতীয় দল। পুরো এক রাত জেল হাজতে ছিলেন স্টোকস। পুলিশের তদন্তে সাহায্য করতে লন্ডন থেকে আবারও ব্রিস্টলে ফেরত যান স্টোকসের সতীর্থ অ্যালেক্স হেলস। দু’জনের কেউই পরের ম্যাচে ক্যারিবিয়ানদের বিপক্ষে খেলতে পারেননি। তারপরই বোর্ডের পক্ষ থেকে নিষেধাজ্ঞা আসে।

মারামারির ওই ঘটনাকে কেন্দ্র করে ব্রিটিশ এক সাংবাদিক সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের মাধ্যমে জানান, স্টোকস মূলত এক সমকামী দম্পতিকে বাঁচাতে গিয়ে মারামারিতে জড়িয়েছিলেন। পরবর্তীতে জানা যায়, যাকে ধরে স্টোকস মেরেছেন সে ব্রিটিশ সৈনিক। আফগানিস্তান যুদ্ধে ইংল্যান্ড সেনাবাহিনীর হয়ে অংশ নিয়েছিলেন তিনি।

সূত্র:ডেইলি মেইল

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ 

 

 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
হাতুরুসিংহের অপছন্দ, বরখাস্ত ব্যাটিং কোচ!
সৌরভ মাহমুদ ১৩ ডিসেম্বর ২০১৮
কয়েন নয়, টস হবে ব্যাট দিয়ে!
সৌরভ মাহমুদ ১৩ ডিসেম্বর ২০১৮
এই প্রথম এমন লজ্জা!
প্রিয় ডেস্ক ১৩ ডিসেম্বর ২০১৮
রোনালদোর পর ক্যাসিয়াস
প্রিয় ডেস্ক ১৩ ডিসেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট