(প্রিয়.কম) ব্লুমফন্টেইনে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে টসে জিতে ব্যাট করছে বাংলাদেশ। এই ম্যাচে বাংলাদেশ দলে রাখা হয়নি বাঁ-হাতি ওপেনার তামিম ইকবালকে। টেস্ট সিরিজ শুরুর আগে বেনোনিতে তিনদিনের প্রস্তুতি ম্যাচের প্রথমদিন উরুর পেশিতে চোট পান দেশসেরা এই ওপেনার। সেই চোট নিয়ে প্রথম টেস্ট খেললেও দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যান তিনি। 

পচেফস্ট্রুম টেস্টের প্রথম ইনিংসে ফিল্ডিং করার সময় উরুর একই জায়গায় চোট পান তামিম। তাই খেলা হয়নি সিরিজের দ্বিতীয় টেস্টও। শঙ্কা দেখা দেয় ওয়ানডে সিরিজে তামিমকে পাওয়া নিয়ে। বৃহস্পতিবার সেই চোট কাটিয়ে অনুশীলনও করেছেন তামিম। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শতভাগ ফিট তামিমকে পেতেই এমন সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজম্যান্ট। 

আগামী ১৫ সেপ্টেম্বর ব্লুমফন্টেইনের ম্যাংগাউং ওভালে প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলবে বাংলাদেশ। 

ওয়ানডে সিরিজ খেলার জন্য অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে দক্ষিণ আফ্রিকায় পৌঁছেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, নাসির হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দীন। ডান পায়ের উরুর চোটে দ্বিতীয় টেস্ট খেলতে পারেননি বাঁ-হাতি ওপেনার তামিম ইকবাল। সেই চোট কাটিয়ে পুরোদমে অনুশীলন করলেও প্রস্তুতি ম্যাচের দলে রাখা হয়নি দেশসেরা এই ওপেনারকে। 

আট ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩১/২। পরপর দুই বলে সাজঘরে ফিরেছেন সৌম্য সরকার (৩) ও ইমরুল কায়েস (২৭)। উইকেটে আছেন মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস। বাংলাদেশের দুই উইকেট নেন রবি ফ্রাইলিংক। 

প্রিয় স্পোর্টস/আশরাফ