ইমাম উল হক। ছবি: সংগৃহীত

প্রধান নির্বাচক চাচা, দলে ডাক পেলেন ভাতিজা

সম্পর্কে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাচক ইনজামাম উল হকের ভাতিজা হন তিনি। ইমাম উল হক পাকিস্তান ক্রিকেট দলে প্রথমবারের ডাক পেয়েছেন।

মেহেরিনা কামাল মুন
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৭ অক্টোবর ২০১৭, ১৪:৩৪ আপডেট: ১৬ আগস্ট ২০১৮, ০৪:৩২
প্রকাশিত: ০৭ অক্টোবর ২০১৭, ১৪:৩৪ আপডেট: ১৬ আগস্ট ২০১৮, ০৪:৩২


ইমাম উল হক। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথমবারের মতো পাকিস্তান দলে ডাক পেয়েছেন ইমাম উল হক। সম্পর্কে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাচক ইনজামাম উল হকের ভাতিজা হন তিনি। ফিটনেস সমস্যার কারণে ওপেনার ও সাবেক অধিনায়ক আজহার আলীকে বিশ্রামে রাখা হয়েছে। তার পরিবর্তেই ইমামকে দলে ডাকা হয়েছে।
 
ইমামকে দলে দলে রাখা প্রসঙ্গে ইনজামাম বলেন, ‘ফিটনেস সমস্যার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে আজহারকে। আমাদের লক্ষ্য ছিল চ্যাম্পিয়ন্স ট্রফির দলটি অপরবির্তিত রাখা। সেটি সম্ভব হয়নি। আজহারের জায়গায় সুযোগ পেয়েছেন ইমাম। গেলো দু’বছর ধরে ঘরোয়া আসরে ভালো পারফরমেন্স করে আসছে ইমাম। কন্ডিশনের কথা চিন্তা করেই এই তরুণকে সুযোগ দেয়া হলো।’
 
গেলো দুই ঘরোয়া মৌসুমে ৪৯ দশমিক ৮৮ গড়ে ৮৪৮ রান করেছেন ২১ বছর বয়সী ইমাম। হাবিব ব্যাংক লিমিটেডের হয়ে একটি ডাবল সেঞ্চুরি ও তিনটি সেঞ্চুরি আছে তার। চলতি বছরে লিষ্ট ‘এ’তে ১৩টি ম্যাচ খেলেছেন ইমাম। তিনটি হাফ-সেঞ্চুরিতে তার ব্যাটিং গড় ৩১ দশমিক ৮৪। এ ছাড়া পাকিস্তান অনূর্ধ্ব-২৩ দলের হয়ে বাংলাদেশে খেলতে এসে নিজের জাত চিনিয়েছেন ইমাম। দুর্দান্ত পারফরমেন্সের ফল হিসেবেই জাতীয় দলে ডাক পেলেন তিনি।
আগামী ১৩ অক্টোবর থেকে শুরু হবে পাকিস্তান-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ।