(প্রিয়.কম) অনেকেই বাড়িতে শখের বসে প্রাণী পুষে থাকেন। তবে সেই ক্ষেত্রে কুকুর কিংবা বিড়াল অথবা পাখিই হয়ে থাকে। আপনার সেই পোষা প্রাণীটিই অনেকের জীবন কিংবা পরিবারেরই একটি অংশ হিসেবে জায়গা করে নেয়।

অভিনেতা ইরেশ যাকেরের সঙ্গে তার পোষা বিড়াল। ছবি: সংগৃহীত।

একটা ভালোবাসার বন্ধনে প্রাণীগুলো মানুষের মধ্যে সম্পর্ক তৈরি করে ফেলে। সেই শক্তিটা প্রাণীদের আছে। আবার অনেকেই বিছানায় পোষা প্রাণী নিয়ে ঘুমান, খাওয়া দাওয়ার সময়ে তাকে ভাগ দেন। নিজেদের আনন্দ আড্ডায় সঙ্গী করে রাখেন প্রিয় পালিত প্রাণীটিকে। ভালোবেসে প্রিয় প্রাণীটির নামও দিয়ে থাকে সবাই।

চিত্রনায়িকার প্রিয় পোষা প্রাণী কুকুর। যার নাম দেওয়া হয়েছে পুটু। ছবি: সংগৃহীত।

আর সব সাধারণ মানুষের মতই তারকাদেরও রয়েছে সেই প্রাণীদের প্রতি ভালোবাসা। ফেসবুক থেকে পাওয়া তারকাদের এমন কিছুই ছবি দেখেই বোঝা যায় তারা কতটা ভালোবাসেন তাদের পোষা প্রাণীদের। এমনকি নিজের প্রিয় প্রাণীটির একটু কিছু হলে মন খারাপ হয়ে যায় অনেকের। সেই মন খারাপ জায়গাতে আর যাচ্ছি না যাচ্ছি ভালোবাসার জায়গাতে।

নির্মাতা অনিমেষ আইচের প্রিয় পোষা প্রাণী কুকুর। তার নাম হচ্ছে জন। সঙ্গে আছেন অভিনেত্রী ভাবনাও। তবে কুকুর ছাড়াও রয়েছে বিড়াল। ছবি: সংগৃহীত।

তারকাদের মধ্যে অনেকেই পোষা প্রাণী পুষলেও ছবি খুঁজে পাওয়া গেল কয়েকজনের। তারা হলেন জনপ্রিয় অভিনেতা ইরেশ যাকের, নির্মাতা অনিমেষ আইচ, জনপ্রিয় চিত্রনায়িকা পরীমণি ও অভিনেত্রী নওশাবা আহমেদ। দেখে নিন পোশা প্রাণীদের সঙ্গে তাদের কিছুটা ভালোলাগা বা ভালোবাসার মুহূর্ত।

অভিনেত্রী নওশাবার প্রিয় প্রাণী বিড়ারটিসঙ্গে একটু ভালোবাসা প্রকাশ করছেন। তার কিন্তু একটি কুকুরও আছে। ছবি: সংগৃহীত।

প্রিয় বিনোদন/গোরা