রুমানা আহমেদ, জাহানারা আলম ও খাদিজা-তুল-কুবরা। ছবি: সংগৃহীত

আইসিসি উইমেনস ডেভেলপমেন্ট দলে তিন বাংলাদেশি নারী

আইসিসি এবং ইসিবির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

মুশাহিদ মিশু
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৪ মে ২০১৮, ২১:৫২ আপডেট: ১৭ আগস্ট ২০১৮, ২৩:৪৮


রুমানা আহমেদ, জাহানারা আলম ও খাদিজা-তুল-কুবরা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ক্রিকেট ডেভেলপমেন্ট প্রোগ্রামের অংশ হিসেবে ইংল্যান্ডে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে আইসিসি উইমেনস ডেভেলপমেন্ট দল। আইসিসির এই দলে ডাক পেয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের তিনজন ক্রিকেটার। তারা হলেন—অধিনায়ক রুমানা আহমেদ, পেসার জাহানারা আলম এবং স্পিনার খাদিজাতুল কুবরা

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সুপার লিগের দলের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে উইমেনস ডেভেলপমেন্ট দল। ইংল্যান্ডের মাটিতে ১৫ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত হবে ওই ম্যাচগুলো। আইসিসি এবং ইসিবির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। আইসিসির র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আট দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে এটি আয়োজন করা হচ্ছে।

এ ছাড়া ১৩ সদস্যের দলে রয়েছেন আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, পাপুয়া নিউগিনি এবং উগান্ডার দুজন করে ক্রিকেটার। স্কটল্যান্ড এবং সংযুক্ত আরব আমিরাতের একজন করে সুযোগ পেয়েছেন এই দলে।

এর আগে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টুয়েন্টি আসর বিগ ব্যাশের দলে ছিলেন রুমানা এবং খাদিজা। সেখানে কোনো ম্যাচে মাঠে নামার সুযোগ না হলেও সামনে থেকে দেখেছেন নারীদের ক্রিকেটে উন্নত দেশগুলো কীভাবে নিজেদেরকে আরও এগিয়ে নিয়ে যাচ্ছে। এবার তাদের সঙ্গে ক্রিকেট ঐতিহ্যের দেশ ইংল্যান্ডে যাওয়ার সুযযোগ পাচ্ছেন জাহানারা আলম।

আইসিসি উইমেনস ডেভেলপমেন্ট স্কোয়াড: রুমানা আহমেদ, জাহানারা আলম ও খাদিজাতুল কুবরা (বাংলাদেশ), গ্যাবি লুইস ও লাকি ও’রেইলি (আয়ারল্যান্ড), স্টেয়ার ক্যালিস ও হিদার সিজার্স (নেদারল্যান্ডস), কাইয়া আরুয়া ও রাভিনি ওয়া (পাপুয়া নিউগিনি), জেরট্রাদ ক্যানডিরু ও ইম্যাকুলেট নাকিসুয়ি (উগান্ডা), সারাহ ব্রাইস (স্কটল্যান্ড), এশা ওযা (সংযুক্ত আরব আমিরাত)।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
ট্রেন্ডিং