(প্রিয়.কম) জামায়াতের আমির মকবুল আহমাদসহ কেন্দ্রীয় নেতাকর্মীদের গ্রেফতার ও রিমান্ডে নেয়ার প্রতিবাদে বরিশালে জামায়াতের হরতালে চলাকালে তিন শিবির কর্মীকে আটক করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ছয়টার দিকে পিকেটিং ও মিছিলের প্রস্তুতির সময় তাদেরকে আটক করে বরিশাল কোতয়ালী মডেল থানা পুলিশ।

কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আওলাদ হোসেন জানান, সকালে রূপাতলীল একটি মসজিদ থেকে ইনফ্রা পলিটেকনিক্যাল ইন্সটিউটের ছাত্র ও বিমানবন্দর থানা শিবিরের স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক মমিনুল ইসলাম, ইসলামীয়া ডিগ্রী কলেজের ছাত্র ও ২৯ নং ওয়ার্ড শিবিরের সম্পাদক মোস্তাফিজুর রহমান ও সাকিল বেপারী নামক এক কর্মীকে আটক করা হয়েছে।

জামায়াতের ডাকা হরতালকে কেন্দ্র করে বরিশাল নগরীতে পাঁচ শাতাধিক পুলিশ মোতায়ন করা হয়েছে বলে জানিয়েছে নগর গোয়েন্দা পুলিশের মুখপাত্র মো. শাখাওয়াত হোসেন। তিনি জানিয়েছেন এখন পর্যন্ত কোথায়ও জামায়াতের পিকেটিং হয়নি বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

অপরদিকে জামায়াতের হরতাল প্রতিহত করতে নগরীতে ছাত্রলীগ, যুবলীগ ,স্বেচ্ছাসেবকলীগ মহড়া দিয়েছে। তারা সকাল থেকেই নগরীর সোহেল চত্বরের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অবস্থান নেয়। এদিকে জামায়াতে ইসলামের ডাকা হরতালে বরিশালে কোনো প্রভাব পড়েনি। অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাস চলাচল করছে সকাল থেকেই। জনজীবন রয়েছে স্বাভাবিক। মিছিলের প্রস্তুতিকালে নগরীর রূপাতলী এলাকার একটি মসজিদ থেকে শিবিরের তিন নেতা কর্মীকে আটক করেছে কোতোয়ালী পুলিশ।

এদিকে সকাল থেকেই বরিশাল কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টার্মিনাল দিয়ে দূরপাল্লার বাস চলছে এবং ঢাকা থেকেও বরিশালে উদ্দেশ্যে বাস ছেড়ে আসছে বলে জানালেন হানিফ পরিবহনের ম্যানেজার মো. রানা তালুকদার। রুপাতলী থেকে অভ্যন্তরীণ সকল রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে। লঞ্চ চলাচলও স্বাভাবিক রয়েছে । ব্যাংক বীমা অফিস আদালত, স্কুল কলেজের কার্যক্রম চলছে।

প্রিয় সংবাদ/কামরুল