বন্যার পানিতে তলিয়ে গেছে ত্রিপুরার অনেক এলাকা। সংগৃহীত ছবি।

টানা বৃষ্টিতে ত্রিপুরায় বন্যা

সদর মহকুমা প্রশাসনের পক্ষ থেকে বন্যা কবলিত মানুষদের উদ্ধারের জন্য নৌকা নামানো হয়েছে। সেই সাথে আশ্রয় শিবিরের মানুষদের মধ্যে শুকনো খাবার বিতরন করা হচ্ছে।

জানিবুল হক হিরা
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৮:০৪ আপডেট: ১৪ আগস্ট ২০১৮, ১৪:১৭
প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৮:০৪ আপডেট: ১৪ আগস্ট ২০১৮, ১৪:১৭


বন্যার পানিতে তলিয়ে গেছে ত্রিপুরার অনেক এলাকা। সংগৃহীত ছবি।

(প্রিয়.কম) সম্প্রতি টানা বৃষ্টিতে ত্রিপুরা রাজ্যে নদ নদী খাল বিলের পানি বেড়ে গিয়ে রাজ্যের বিভিন্ন এলাকায় বন্যা দেখা দিয়েছে। ত্রিপুরার রাজধানী আগরতলার উপর দিয়ে বয়ে চলা হাওড়া নদী ও কাটাখালে পানিস্তর বেড়ে গিয়ে আশপাশের এলাকার ঘরবাড়িসহ ফসলের জমি তলিয়ে গেছে।

এমনকি রাজধানীর চন্দ্রপুর এলাকায় জাতীয় সড়কের উপর দিয়ে বন্যার পানি প্রবাহিত হচ্ছে। এতে যানচলাচল ব্যাহত হচ্ছে। বন্যায় পানিবন্দি হয়ে পড়েছেন বহু মানুষ।

ফলে নিম্নাঞ্চলে বসবাস কারি বহু মানুষ ত্রাণ শিবিরের পাশাপাশি রেশমবাগান স্কুল, বলদাখাল স্কুল ও চন্দ্রপুর সেতুর মত অপেক্ষাকৃত উঁচু জায়গায় আশ্রয় নিয়েছেন।

সদর মহকুমা প্রশাসনের পক্ষ থেকে বন্যা কবলিত মানুষদের উদ্ধারের জন্য নৌকা নামানো হয়েছে। সেই সাথে আশ্রয় শিবিরের মানুষদের মধ্যে শুকনো খাবার বিতরন করা হচ্ছে। 

এদিকে বন্যার পানিতে রাজধানীর কাটাখালের পার্শ্ববর্তী বিভিন্ন বস্তির বেশিরভাগই পানির নিচে চলে গেছে। প্রতিনিয়ত কাটাখালের পানি বাড়তে থাকায় আগে থেকেই অনেক পরিবার নিরাপদ আশ্রয়ে চলে যাচ্ছেন। এরই মধ্যে রাজধানীর আরএমএস, এডভাইজার এলাকা, ব্যানার্জী পাড়া, প্রফেসার পাড়াসহ বিভিন্ন এলাকায় বন্যার পানি চলে এসেছে।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, আগামী বুধবার পর্যন্ত ত্রিপুরা রাজ্যজুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরপর আরও দুইদিন আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। সেই সাথে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। এতে নতুন করে রাজ্যের বিভিন্ন এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন।

প্রিয় সংবাদ/হিরা/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...