আকাশে দুর্বার বাংলাদেশ বিমান। ছবিঃ সংগৃহীত

সময় বাড়ল বিমানে অবিশ্বাস্য ছাড়ের

১৫ দিন বাড়িয়ে এই সময়সীমা এখন ২২ ডিসেম্বর করা হয়েছে। তাই আশা করা যাচ্ছে এবার ভ্রমণকারীরা সময় নিয়ে নির্বিঘ্নে তাদের নতুন বছর উৎযাপনের জন্যে এই টিকিট কিনতে পারবেন।

খন্দকার মহিউদ্দিন
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০১৭, ২০:১৬ আপডেট: ১৮ আগস্ট ২০১৮, ২১:৪৯
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০১৭, ২০:১৬ আপডেট: ১৮ আগস্ট ২০১৮, ২১:৪৯


আকাশে দুর্বার বাংলাদেশ বিমান। ছবিঃ সংগৃহীত

(প্রিয়.কম) নতুন বছর ২০১৮ তে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চায় তাদের যাত্রীদের ভ্রমণ অভিজ্ঞতাকে আরও বেশি স্বাচ্ছন্দ্যময় করে তুলতে। ২০১৮ সালে পৃথিবীর বিভিন্ন জনপ্রিয় পর্যটন গন্তব্যসমূহে আকাশ পথে ভ্রমণকে আরও সাশ্রয়ী করে তুলে ভ্রমণকারীদের পছন্দের তালিকায় নিজেদের অবস্থান মজবুত করতে চায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তাদের মূল উদ্দেশ্য হলো এই সকল স্থানে ভ্রমণকারীদেরকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেবার আওতাও নিয়ে আসা। এর পাশাপাশি রয়েছে মাত্র ২ অর্থ বছর যাবত লাভের মুখ দেখা বিমানকে লাভজনক প্রতিষ্ঠানের ধারাবাহিকতায় নিয়ে আসার চেষ্টা। এই সব কিছুকে মাথায় রেখে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নানা উদ্যোগ থাকবে পুরো ২০১৮ জুড়ে।

কাজ শুরু হয়ে গিয়েছে নভেম্বর ২০১৭ থেকেই। নভেম্বরেই বিমান যাত্রীদের জন্য প্রতিষ্ঠানটি নিয়ে আসে 'অবিশ্বাস্য ছাড়' নামে একটি অফার যেখানে ৫টি গন্তব্যে ভ্রমণ টিকিটের ক্ষেত্রে প্রায় ৫০% মূল্যছাড় দেওয়া হয়।

এই অফারের আওতায় ছিল ব্যাংকক, সিংগাপুর, কলকাতা, কাঠমান্ডু ও কক্সবাজার। এই জায়গাগুলোতে ২০১৮ এর জানুয়ারি থেকে মার্চ পর্জন্ত ভ্রমণে রয়েছে এই বিশেষ ছাড়ের ব্যবস্থা। কিন্তু বিপত্তির বিষয়টি হলো এই ছাড়ে ভ্রমণ করার ক্ষেত্রে টিকিট করার জন্য সময় বেঁধে দেওয়া হয়েছিল ৭ই ডিসেম্বর ২০১৭ তারিখ পর্যন্ত। নভেম্বর মাসের শেষ সপ্তাহে ঘোষণা হওয়ার পর ৭ ডিসেম্বর পর্যন্ত এই সময় বেঁধে দেওয়ায় ভ্রমণকারীদের হাতে ছিল মাত্র এক সপ্তাহ সময়। এই সময় সীমাটি খুব কম হওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এই ছাড়ের টিকিট কেনার সময়সিমা বর্ধিত করল পুর্ব ঘোষিত সময়সীমা শেষ হওয়ার ১ দিন আগেই। ১৫ দিন বাড়িয়ে এই সময়সীমা এখন ২২ ডিসেম্বর করা হয়েছে। তাই আশা করা যাচ্ছে এবার ভ্রমণকারীরা সময় নিয়ে নির্বিঘ্নে তাদের নতুন বছর উৎযাপনের জন্যে এই টিকিট কিনতে পারবেন।


ছাড়ে ভাড়ার তালিকা। ছবিঃ সংগৃহীত

অফারটির সব টিকিট রাউন্ড ট্রিপ অর্থাৎ যাওয়া আসা মিলিয়ে প্যাকেজ তৈরি করা হয়েছে। তাই এভাবে ভ্রমণ করতে হলে ভ্রমণের পুরো পরিকল্পনা করে যাওয়া এবং ফেরত আসার দিন উল্লেখ করেই টিকিট করতে হবে। আর পরিকল্পনায় হোটেল বুকিং থেকে শুরু করে সব ধরনের অগ্রিম বুকিং অন্তর্ভুক্ত থাকায় কাজটি বেশ সময় সাপেক্ষ । তবে এখন এই বর্ধিত সময় ভ্রমণকারীদের বিশেষ উপকারে আসবে বলে আশা করা যায়।

এই অফারের বিমান ভাড়া, টিকিট কেনার নিয়মাবলী জানতে পড়ুন- বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দিচ্ছে অবিশ্বাস্য ছাড়!

 

সম্পাদনাঃ ড. জিনিয়া রহমান

প্রিয় ট্রাভেল সম্পর্কে আমাদের লেখা পড়তে ভিজিট করুন আমাদের ফেসবুক পেইজে। যে কোনো তথ্য জানতে মেইল করুন [email protected] এই ঠিকানায়। ভ্রমণ বিষয়ক আপনার যেকোনো লেখা পাঠাতে ক্লিক করুন এই লিংকে - https://www.priyo.com/post।