(প্রিয়.কম) বিয়ে ও বিবাহোত্তর সংবর্ধনা শেষ করে দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে দলে ফিরেছেন বিরাট কোহলি। কিন্তু প্রত্যাবর্তন খুব একটা সুখকর হয়নি! কেপটাউন টেস্টে ব্যাট হাতে ব্যর্থ হওয়ায় পরিণত হয়েছিলেন সমালোচনার কেন্দ্রবিন্দুতে। সমালোচনার জবাব দিয়েছেন ব্যাট হাতে। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে খেলেছেন ১৫৩ রানের দুর্দান্ত ইনিংস। ব্যাট হাতে জবাব দেওয়ার পাশাপাশি যে বিয়ে ঘিরে এত সমালোচনা সেই বিয়ের রিং চুমু খেয়েই নিজের ইনিংসটি উদযাপন করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

সেঞ্চুরিয়নে চলমান দ্বিতীয় টেস্টের তৃতীয়দিন ১৪৬ বলে টেস্ট ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরি পূর্ণ করেন কোহলি। ২০৭ বলে টপকান ১৫০ রানের গণ্ডি। সেঞ্চুরি পূর্ণ করে নিজের সহজাত ভঙ্গিতে উদযাপন করলেও ১৫০ রানের গণ্ডি পার করে গলার চেনে লাগানো বিয়ের আংটি বার করে চুমু খান ভারত অধিনায়ক।

এরআগে কেপটাউনে প্রথম টেস্টে ভারতের শুরুটা ভালো হলেও দুই ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ হন কোহলি। প্রথম ইনিংসে ৫ রান করে আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে ২৮ রান। তবে সমালোচনাটা শুরু হয়েছিলো প্রথম ইনিংসের পর। ২০১৭ সালে অতিমানবীয় ব্যাট করা কোহলির এই ব্যর্থতায় সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে নিয়ে শুরু হয় নানারকম হাসি-ঠাট্টা।

বিশেষ করে টুইটারে বিরাট কোহলি ও আনুশকা শর্মার বিয়ের প্রসঙ্গকে টেনে তীর্যক মন্তব্যে মেতে ওঠেন ভারতীয় ভক্ত-সমর্থকরা। কোহলি ব্যর্থ হলে আনুশকাকে হজম করতে হয় ভক্তদের নানা কটুক্তি। কোহলির ব্যর্থতার দায় চাপে আনুশকার ওপর। অনেকের আশা ছিলো, কেপটাউনে দ্বিতীয় ইনিংসে হাসবে কোহলির ব্যাট। দুর্দান্ত খেলে সমালোচনার জবাব দেবেন তিনি।

শেষ পর্যন্ত কোহলির ব্যাট হেসেছে সেঞ্চুরিয়নে। সেঞ্চুরিয়নে ১৫০ রানের ইনিংস খেলে বিয়ের আংটিতে চুমু খেয়ে নীরব ভঙ্গিতেই যেন সমালোচকদের জবাব দিয়ে দিলেন কোহলি। এরআগে ২০১৭ সালে মোহালিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে বিয়ের রিংয়ে চুমু খেয়েছিলেন ভারতের ওপেনার রোহিত শর্মা। এবার দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়নে ফিরে এলো সেই দৃশ্য। এমন দৃশ্য দেখতে নিশ্চয়ই ভুল করেননি আনুশকা শর্মা!

প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ