ওয়ালটনের নতুন চার ফোন। ছবি: সংগৃহীত

ঈদে ওয়ালটনের নতুন চার ফোরজি ফোন

‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত এই ফোনগুলো তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায়।

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ জুন ২০১৮, ১৬:৫৩ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ০৯:৪৮


ওয়ালটনের নতুন চার ফোন। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ঈদকে সামনে রেখে পাঁচ থেকে ১৪ হাজার টাকার মধ্যে নতুন চারটি মডেলের স্মার্টফোন বাজারে এনেছে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন

১২ জুন, মঙ্গলবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

নতুন চার ফুল-ভিউ ডিসপ্লের ফোরজি ফোনের মডেলগুলো হলো প্রিমো জিএফসেভেন, প্রিমো জিএমথ্রি, প্রিমো আরফাইভ ও প্রিমো আরএক্সসিক্স। ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত এই ফোনগুলো তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন আসা ফোরজি ফোনগুলোর মধ্যে প্রিমো জিএফসেভেনের দাম পাঁচ হাজার ৯৯৯ টাকা। এই মডেলের ফোনটিতে ব্যবহৃত হয়েছে ৫.৩৪ ইঞ্চির আইপিএস ডিসপ্লে। ১.২৫ গিগাহার্টজ গতির কোয়াড কোর প্রসেসরযুক্ত ফোনটিতে রয়েছে ১ জিবি ডিডিআরথ্রি র‍্যাম, ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং মালি-টি৭২০ গ্রাফিক্স। ফোনটির ব্যাটারি ২ হাজার ৭০০ মিলি অ্যাম্পিয়ার। এর সামনে ও পেছনে আছে এলইডি ফ্ল্যাশযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এটি বাজারে মিলছে নীল ও সোনালি রঙে।

অন্য ফোনগুলোর মধ্যে প্রিমো জিএমথ্রির দাম সাত হাজার ১৯৯ টাকা, প্রিমো আরফাইভ ৯ হাজার ৯৯৯ টাকা এবং প্রিমো আরএক্সসিক্সের মূল্য ১৪ হাজার ৯৯৯ টাকা।

জিএমথ্রি মডেলে রয়েছে ৫.৩৪ ইঞ্চির আইপিএস ডিসপ্লে। পাওয়ার ভিআর জিই ৮১০০ গ্রাফিক্সসমৃদ্ধ এই ফোনে ব্যবহৃত হয়েছে ১.৩ গিগাহার্টজ গতির কোয়াড কোর প্রসেসর, ১ জিবি র‌্যাম, ৮ জিবি স্টোরেজ এবং চার হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। ফোনটির সামনে ও পেছনে আছে এলইডি ফ্ল্যাশযুক্ত ৫ ও ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। ওটিজি ও ফিঙ্গার প্রিন্ট সেন্সরযুক্ত ফোনটি কালো, সোনালি ও নীল রঙে পাওয়া যাচ্ছে।

ওয়ালটনের পক্ষ থেকে বলা হয়েছে, প্রিমো আরফাইভ মডেলে ব্যবহৃত হয়েছে ৫.৭২ ইঞ্চির আইপিএস ডিসপ্লে। এর পেছনে রয়েছে পিডিএএফ প্রযুক্তির ১৩ মেগাপিক্সেল ক্যামেরা, যাতে পোর্টরেইড, টাইম ল্যাপস, সুপার পিক্সেলসহ বিভিন্ন আকর্ষণীয় মোডে ছবি তোলার সুবিধা রয়েছে। এর সামনের ক্যামেরা ৮ মেগাপিক্সেলের।

এলইডি ফ্ল্যাশযুক্ত উভয় ক্যামেরায় ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে। পাওয়ার ভিআর জিই ৮১০০ গ্রাফিক্সযুক্ত এই ফোনে ব্যবহৃত হয়েছে ১.৩ গিগাহার্টজ গতির কোয়াড কোর প্রসেসর, ২ জিবি ডিডিআরথ্রি র‍্যাম, ১৬ জিবি স্টোরেজ ও ৩ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। ওটিজি সাপোর্টেড ফোনটির সুরক্ষায় রয়েছে ফেস আনলক ও ফিঙ্গার প্রিন্ট সেন্সর। ফোনটি মিলছে ব্ল্যাক অলিভ ও সোনালি রঙে।

উচ্চ কনফিগারেশনের সেলফি ফোন প্রিমো আরএক্সসিক্স। ৫.৭২ ইঞ্চির আইপিএস ডিসপ্লের ফোনটির সামনে রয়েছে সফট এলইডি ফ্ল্যাশযুক্ত ১৬ মেগাপিক্সেল ক্যামেরা, যা দেবে নিখুঁত ও স্পষ্ট সেলফি। পেছনে রয়েছে বিভিন্ন আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ পিডিএএফ প্রযুক্তির ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটির উচ্চ গতি নিশ্চিত করতে রয়েছে ১.৪৫ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর, মালি টি৭২০ গ্রাফিক্স ও তিন জিবি র‍্যাম।

ফোনটির ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবি, যা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফিঙ্গার প্রিন্ট ও ওটিজি সমর্থিত ফোনটির পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে তিন হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি।

প্রিয় টেক/আজহার

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
আগামী বছর থেকে ভারতে ফোন বানাবে হুয়াওয়ে
প্রিয় ডেস্ক ১৯ অক্টোবর ২০১৮
‘অন ডিমান্ড লেবার’ সেবা নিয়ে আসছে উবার!
প্রিয় ডেস্ক ১৯ অক্টোবর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
ট্রেন্ডিং