টেইলর সুইফট ও এমা ওয়াটন। ছবি: সংগৃহীত

৮০০ টাকায় বিক্রি হচ্ছে এমা ওয়াটসন, টেইলর সুইফটদের ব্যক্তিগত তথ্য!

ইন্টারনেট দুনিয়ার এক অজানা অন্ধকার অধ্যায়ের নাম ‘ডিপ ওয়েব’।

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৩:১৭ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৯:০০
প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৩:১৭ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ১৯:০০


টেইলর সুইফট ও এমা ওয়াটন। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সম্প্রতি ফেসবুক মালিকানাধীন ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ব্যবহারকারীরা হ্যাকের শিকার হয়েছেন। তাদের মধ্যে বাদ যাননি ব্রিটিশ অভিনেত্রী ও মডেল এমা ওয়াটসন, অ্যামিলিয়া ক্লার্ক, গানের দল ‘ওয়ান ডিরেকশন’-এর স্টাইলিশ সদস্য হ্যারি স্টাইলসসহ আরও ৫০০ সেলিব্রেটি।

হ্যাকাররা শুধুমাত্র তাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক করে ক্ষান্ত হয়নি। তারা (হ্যাকার) তাদের মোবাইল নম্বরসহ যোগাযোগের ঠিকানা বিক্রি করছেন ডার্ক ওয়েবে। 

আর এসব তথ্য ১০ ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ৮০০ টাকা) এর বিনিময়ে পাওয়া যাচ্ছে বলে জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য মিরর

যুক্তরাজ্যের একটি নিরাপত্তা প্রতিষ্ঠানের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, সেলিব্রেটিদের মধ্যে আরও রয়েছেন, সঙ্গীত শিল্পী টেইলর সুইফট, কেটি পেরি, জ্যাক এফ্রন, লিওনার্দো ডিকাপ্রিওসহ আরো নামী-দামি অনেক তারকাও।

এদিকে হ্যাকের বিষয়ে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ জানিয়েছে, এক বা একাধিক হ্যাকারের লক্ষ্য ছিল জনপ্রিয় তারকাদের অ্যাকাউন্ট হ্যাক করার।তবে তারা গোপন পাসওয়ার্ড চুরি করতে না পারায় পুরোপুরি সফল হতে পারেনি।

উল্লেখ্য, ইন্টারনেট দুনিয়ার এক অজানা অন্ধকার অধ্যায়ের নাম ‘ডিপ ওয়েব’। ডিপ ওয়েবের আরেকটি অংশ হচ্ছে ডার্ক ওয়েব বা ডার্কনেট। এই অন্ধাকার জগতটিকে ‘ইনভিজিবল ওয়েব’, ‘হিডেন ওয়েব’ ও ‘ব্ল্যাক ইন্টারনেট’ নামেও ডাকা হয়। মাদক, ভাড়াটে খুনি, ছিন্নমূল মানুষের ওপর পৈশাচিক গবেষণা, অস্ত্র বিক্রি, ক্রেডিট কার্ড ইনফরমেশন বিক্রি, বেটিং বা ম্যাচ ফিক্সিং স্পট, আইএস, সিআইএ, আলকায়েদা, উইকি লিকসসহ অজানা অসংখ্য কাজ করা হয় ডিপ ওয়েবের মাধ্যমে। 

প্রিয় টেক/মিজান

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...