খালেদা জিয়া। ফাইল ছবি

খালেদা জিয়ার জামিন হবে কি না জানা যাবে ২ জুলাই

খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিনের বিষয়ে শুনানির জন্য ২ জুলাই দিন নির্ধারণ করেছেন আপিল বিভাগ।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ জুন ২০১৮, ১২:৪৫ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২০:৩২
প্রকাশিত: ২৪ জুন ২০১৮, ১২:৪৫ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২০:৩২


খালেদা জিয়া। ফাইল ছবি

(প্রিয়.কম) কুমিল্লায় হরতাল অবরোধের সময় গাড়িতে অগ্নিসংযোগ করে যাত্রী হত্যার অভিযোগের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিলের রায় আগামী ২ জুলাই।

পাশাপাশি কুমিল্লায় নাশকতার অভিযোগের মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিনের বিষয়ে শুনানির জন্য ২ জুলাই (সোমবার) দিন নির্ধারণ করেছেন আপিল বিভাগ।

২৪ জুন, রবিবার বেলা ১১টার দিকে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৪ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। এরআগে সকাল ৯টা ৪০মিনিটে আপিল বেঞ্চে শুনানি শুরু করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম

অপরদিকে খালেদা জিয়ার পক্ষে আদালতে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনএ জে মোহাম্মদ আলীসহ অন্য আইনজীবীরা।

এর আগে গত ২৮ মে হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের বেঞ্চ কুমিল্লার হত্যা ও নাশকতার দুই মামলায় খালেদাকে জামিন দেন। সে আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন রাষ্ট্রপক্ষ।

২৯ মে, রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি শেষে চেম্বার আদালত জামিন স্থগিত করেন। পরবর্তী শুনানির জন্য ৩১ মে দিন নির্ধারণ করেন এবং আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।পরে ৩১ মে শুনানির পর আপিল বিভাগ খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত রেখে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল করতে আদেশ দেন।

২০ মে হাইকোর্টে ওই দুই মামলায় জামিন আবেদন করেন খালেদা জিয়া। ২৭ মে কুমিল্লায় নাশকতার দুই মামলার ওপর শুনানি শেষে ২৮ মে খালেদাকে জামিন দেন হাইকোর্ট।

২০১৫ সালের শুরুর দিকে ২০ দলীয় জোটের সরকারবিরোধী আন্দোলনের সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে পেট্রোল বোমায় আইকন পরিবহনের একটি বাসের কয়েকজন যাত্রী অগ্নিদগ্ধ হয়ে মারা যায়। আহত হন আরও ২০ জন। সেসব ঘটনায় একটি হত্যা ও একটি নাশকতার মামলা করে পুলিশ।

প্রিয় সংবাদ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

অদম্য পদযাত্রা

প্রিয় ১০ ঘণ্টা, ১১ মিনিট আগে

loading ...