(প্রিয়.কম) ফুটবল সত্যিই রোমাঞ্চকর। মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন আসরের প্রথম দিনেই ফুটবল-প্রেমীরা উপভোগ করলেন তা। গ্রুপ পর্বের প্রথম দিনে বেশ কয়েকটি দলই মাঠে নেমেছিল এদিন। তবে সমর্থকদের আলাদা করেই দৃষ্টি ছিল বার্সেলোনা বনাম জুভেন্টাস এবং সেল্টিক-পিএসজির ম্যাচে।

এটা নিশ্চিত যে, যারা খেলা দেখেছেন তারা দুটি ম্যাচই দারুণ উপভোগ করেছেন। নেইমার ছাড়া চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুম শুরু করেছে বার্সেলোনা। এই ম্যাচে খেলেছেন উসমান ডেম্বেলে। প্রথমবারের মতো দেখা গেল মেসি-সুয়ারেজ-ডেম্বেলে জুটিকে। তবে নেইমারের অনুপস্থিতি এদিন মোটেও মিস করেনি কাতালান সমর্থকরা।

সেল্টিকের বিপক্ষে ম্যাচে পিএসজিকে প্রথম গোল করে এগিয়ে দেওয়ার নায়ক নেইমারকে ঘিরে এমবাপ্পে-কাভানির উচ্ছ্বাস। দলের এমন মধ্যমনি হওয়ার জন্যই কী বার্সা ছেড়েছিলেন নেইমার? এই প্রশ্নটাও জাগছে এখন সমর্থকদের মনে। ছবি: সংগৃহীত

অন্যদিকে ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে নিয়ে স্বপ্নের মতো নিজেদের মিশন শুরু করেছে প্যারিসের সফল ক্লাবটি। নেইমারের বার্সা ছাড়ার কারণ হিসেবে অনেকেই অনেক ধরণের মন্তব্য করেছিলেন। তবে ফুটবলবোদ্ধাদের ধারণা ছিল মেসির ছায়া থেকে বের হতেই ন্যু ক্যাম্প ছাড়েন সাবেক সান্তোস ফরোয়ার্ড!

বার্সেলোনায় সবসময়ই উদযাপনের মধ্যমনি মেসি। ফাইল ছবি।

পিএসজিতে সেটাই যেন হয়ে উঠছেন নেইমার। পিএসজিতে প্রথম থেকেই দারুণভাবে নিজেকে মেলে ধরেন তিনি। মঙ্গলবারও তার ব্যতিক্রম ছিল না। পিএসজি এদিন ৫-০ ব্যবধানে হারায় সেল্টিককে। যার শুরুটা করেন নেইমার। গোল করে কিলিয়ান এমবাপ্পেও। কাভানি একাই করেন দুই গোল।

ন্যু ক্যাম্পে মঙ্গলবারও সব আলো নিজের উপর কেড়ে নেন বার্সেলোনার আর্জেন্টাইন স্ট্রাইকার। ছবি : সংগৃহীত

প্রিয় স্পোর্টস/আশরাফ