(প্রিয়.কম) প্রথম ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে জয় দিয়েই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর শুরু করেছে মাশরাফি বিন মুর্তজারংপুর রাইডার্স। জয়ের ধারা বজায় রাখার লক্ষ্য নিয়েই আসরের দ্বিতীয় ম্যাচে বুধবার মিসবাহ উল হকের চিটাগং ভাইকিংসের বিপক্ষে মাঠে নেমেছে রংপুর। টস জিতে এদিন আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

আজকের এই দিনেই ১৬ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয় মাশরাফির। আন্তর্জাতিক ক্রিকেটে ১৬ বছর পূর্ণের দিনেই জয়ের লড়াইয়ে মাঠে নেমেছেন রংপুর অধিনায়ক। গেল আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ভালো সময় না কাটলেও চলতি আসরে জয় দিয়ে শুরু করায় বেশ ফুরফুরে মেজাজেই আছেন মাশরাফি।

এদিন রংপুর একাদশ থেকে ছিটকে গেছেন পেসার রুবেল হোসেন। তার জায়গায় একাদশে ঢুকেছেন সামিউল্লাহ সেনওয়ারি। অন্যদিকে চিটাগং ভাইকিংসের একাদশে জায়গা করে নিয়েছেন লেগ স্পিনার তানবীর হায়দার।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচেও টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন রংপুর অধিনায়ক মাশরাফি। সিদ্ধান্ত যে ভুল হয়নি তা প্রমাণ করেছেন রংপুরের বোলাররা। অপরদিকে আসরের প্রথম ম্যাচেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে হার দিয়ে বিপিএল শুরু করেছে মিসবাহ উল হকের চিটাগং।  

চিটাগং ভাইকিংস: এনামুল হক বিজয়, সৌম্য সরকারলুক রঞ্চি, মিসবাহ উল হক (অধিনায়ক), দিলশান মুনাবীরা, লুইস রিস, সিকান্দার রাজা, তানবীর হায়দার, সানজামুল ইসলাম, শুভাশিষ রায় ও তাসকিন আহমেদ।

রংপুর রাইডার্স: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), শাহরিয়ার নাফিস, জোনাথন চার্লস, রবি বোপারা, থিসারা পেরেরা, মোহাম্মদ মিথুন, জিয়াউর রহমান, সোহাগ গাজী, নাজমুল ইসলাম অপু, লাসিথ মালিঙ্গা ও সামিউল্লাহ সেনওয়ারি।

প্রিয় স্পোর্টস/শান্ত মাহমুদ