(প্রিয়.কম) প্রযুক্তির কল্যানে এখন আমরা মুহূর্তেই জানতে পারছি, কোথায় কী হচ্ছে। তেমনি চীন দেশে এখন যে চ্যালেঞ্জের ট্রেন্ড চলছে, তা জানতে সময় লাগে নি। আর এই চ্যালেঞ্জের নাম ‘হার্ট শেপড ব্রেস্ট চ্যালেঞ্জ।’ যার অর্থ বক্ষ উন্মুক্ত করে দুই হাতে তাকে হৃদয়ের আকৃতি দেয়া। যা খুব আনন্দের সঙ্গেই গ্রহণ করছেন চায়নিজ নারীরা।

চীনের মেয়েরা তাদের স্তন হাত দিয়ে এমনভাবে তা ধরেছেন যে তা হয়ে উঠেছে হৃদয় আকৃতির। অর্থাৎ হার্ট শেপড। চায়নিজ সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন এই বিষয়টি নিয়েই আলোচনা হচ্ছে। প্রথমে এক নারী লাইভ স্ট্রিমিং করে দেখান এ ঘটনা। তারপরই তা ভাইরাল হয়ে পড়ে। তা দেখে অনেক মেয়েই শামিল হতে থাকেন এই চ্যালেঞ্জে। 

তবে স্তনের আকৃতি বিভিন্ন মেয়ের ক্ষেত্রে বিভিন্ন রকম হয়। তাই সবার স্তন যে হৃদয় আকৃতির হবে, তার কোনও মানে নেই। তার উপর যাদের স্তনের আকৃতি ছোট, তারাও এই আকৃতি আনতে বিপদে পড়ছেন। অন্যদিকে বড় স্তনধারীরা সুবিধা পেয়ে যাচ্ছেন। তবে সেখানেও অসুবিধে আছে। পুরোপুরি হৃদয় আকৃতি আনাটাও বেশ মুশকিলের। আর সেটিকেই চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন নারীরা।

আর তাই লজ্জা শরম ভুলে তাতেই শামিল হয়েছেন বিভিন্ন বয়সী নারীরা। যেভাবে হৃদয়ের আকার দেখাতে নিজেদের বক্ষ উন্মুক্ত করেছেন সাধারণ চীনা নারীরা, তা বিস্মিতই করেছে দুনিয়াকে।

সূত্র: ডেইলি মেইল