(প্রিয়.কম) আশুলিয়ায় একাধিক নারী পোশাক শ্রমিককে ধর্ষণের অভিযোগে এক কারখানা কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ। ১২ আগস্ট শনিবার নোয়াখালীর নিজ বাসা থেকে ওই কর্মকর্তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত হারুন অর রশিদ নোয়াখালী জেলার কবিরহাট থানার মালিপাড়া গ্রামের মুকবুল হোসেনের ছেলে। গ্রেফতারের পরে শনিবার দুপুর সাড়ে ১২ টায় তাকে আশুলিয়া থানায় অানা হয়েছে।

আশুলিয়া থানার পরিদর্শক (এসআই) ও মামলা তদন্তকারী কর্মকর্তা মিজানুর রহমান জানান, গ্রেফতারকৃত হারুন অর রশিদ নরসিংহপুর অন্বেষা কারখানায় উৎপাদন ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। এ মাসের শুরুতে নারী পোশাক শ্রমিকদের নিজ অফিসে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ পাওয়া যায় হারুনের বিরুদ্ধে। এরপর কারখানা থেকে পালিয়ে আত্মগোপনে চলে যান তিনি।

এ ঘটনায় সাতটি শ্রমিক সংগঠন একত্র হয়ে তাকে গ্রেফতারের জন্য মানববন্ধন করে। এ বিষয়ে গত ৩ আগস্ট পুলিশ ধর্ষণের মামলাটি গ্রহণ করে। মামলা দায়েরের পরে গোপন সংবাদের ভিত্তিতে হারুনের গ্রামের বাড়ি নোয়াখালী থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে বিভিন্ন কারখানায় এ ধরণের অপকর্মের জন্য হারুনকে চাকরিচ্যুত করা হয়েছিল বলেও জানা গেছে। কিন্তু কেউ অভিযোগ না করা করায় পার পেয়ে গেছেন তিনি।

প্রিয় সংবাদ/শিরিন