বিশ্বকাপ শুরুর ২৪ ঘণ্টা আগে বরখাস্ত স্পেনের কোচ

এবারের বিশ্বকাপে অন্যতম ফেবারিট স্পেন। এমন অবস্থায় কোচের বরখাস্ত হওয়া ঠেকাতে চাইছিলেন দলের ফুটবলাররাও।

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
১৩ জুন ২০১৮, সময় - ১৯:৪১

কোচ লোপেতেগুই। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) রাত পেরোলেই গড়াবে রাশিয়া বিশ্বকাপ ফুটবল। এমন সময়েই ভাঙ্গন সাবেক চ্যাম্পিয়ন স্পেন দলে। বিশ্বকাপ শুরুর ঠিক ২৪ ঘণ্টা বরখাস্ত হলেন স্পেন জাতীয় দলের কোচ হুলেন লোপেতেগুইয়ে। এর মূল কারণ রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ জায়ান্ট এই ক্লাবটি তাদের সাবেক কোচ জিনেদিন জিদানের স্থলাভিষিক্ত করেছে হুলেনকে। সেটা আবার বিশ্বকাপের ঠিক দুই দিন আগে ঘোষণা দিয়েও জানানো হয়েছে। তাতেই সব গড়বড় হয়ে গেছে।

রিয়ালের কোচ হিসেবে লোপেতেগুইয়ের নাম ঘোষণা হওয়ার পরপরই গুঞ্জন ছিল বহিস্কারের। সেটাই সত্যি হলো শেষ পর্যন্ত। স্পেন ফুটবল ফেডারেশনের সভাপতি লুই রুবিয়ালেস আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন ডেকে হুলেনকে বরখাস্ত করার ঘোষণা দেন।

রুবিয়ালেস বলেন, ‘হুলেনকে ধন্যবাদ। তিনি স্পেনের জন্য অনেক করেছেন, অনেক ভালো কাজ করেছেন। রাশিয়া বিশ্বকাপের জন্যও তিনি সবচেয়ে দায়িত্ববান লোক ছিলেন। কিন্তু আমরা তাকে আর কোচের পদে রাখতে পারছি না।

আমরা বিষয়টাকে প্রতারণা হিসেবে নিচ্ছি না। সমস্যা হলো, আমাদের সঙ্গে মানসিক দূরত্ব মানতে পারছি না। হুলেন একজন পেশাদার ব্যক্তি। তার কাছ থেকে এমনটা আশাব্যঞ্জক নয়।’

এবারের বিশ্বকাপে অন্যতম ফেবারিট স্পেন। এমন অবস্থায় দলটির কোচ বরখাস্ত না করার বিষয়ে চেষ্টা করেছিলেন  ফুটবলাররাও। সার্জিও রামোস থেকে শুরু করে অন্যরা চেষ্টা করেছিলেন হুলেনের বাদ পড়া আটকাতে। তারা সবাই ফেডারেশনের সভাপতিকে অনুরোধ করেন। কিন্তু কারোর অনুরোধেই কান দেননি রুবিয়ালেস।

স্প্যানিশ ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার সভাপতির অভিযোগ, লোপেতেগুইয়ে যে রিয়াল মাদ্রিদের কোচ হতে যাচ্ছেন, তার কিছুই জানত না স্পেন ফুটবল বোর্ড। এটাকে তিনি এক রকম প্রতারণা হিসেবে দেখছেন। তিনি বলেন, ‘রিয়াল মাদ্রিদের সঙ্গে হুলেনের কথা চলছে, সেটা আমরা কেউ জানতাম না। সবকিছু হয়েছে ফেডারেশনের অগোচরে। আনুষ্ঠানিক বিবৃতি দেওয়ার ৫ মিনিট আগে জেনেছি।’

প্রিয় খেলা/আজহার

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


স্পন্সরড কনটেন্ট
জনপ্রিয়
আরো পড়ুন