ছবি সংগৃহীত

বিশ্বের ৪০টি চলচ্চিত্র নিয়ে রাজশাহী চলচ্চিত্র উৎসব

চলচ্চিত্র উৎসবকে সারাদেশে ছড়িয়ে দেবার প্রত্যয়, উত্তরবঙ্গের চলচ্চিত্র শিল্পের বিকাশ এবং চলচ্চিত্র শিল্পের বিকেন্দ্রীকরণের প্রচেষ্টা নিয়ে প্রথমবারের মতো রাজশাহীতে এ ধরেনর আয়োজন করা হয়েছে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৮ মার্চ ২০১৭, ০৯:২২
আপডেট: ১৩ আগস্ট ২০১৮, ১৪:০১


ছবি সংগৃহীত

‘পৌনঃপুনিক’ ছবির দৃশ্য। ছবি: সংগৃহীত। 

(প্রিয়.কম) রাজশাহী ফিল্ম সোসাইটির আয়োজনে রাজশাহীতে ১৭ মার্চ থেকে শুরু হয়েছে প্রথম রাজশাহী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। চলবে ২০ মার্চ পর্যন্ত। 

জানা যায়, উৎসবে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, নেপাল, ফিলিপাইন, সিঙ্গাপুর, সৌদি আরব, ইরান, আয়ারল্যান্ড, জার্মানী, গ্রীস, স্পেন, ফ্রান্স, ইতালি, পর্তুগাল, কানাডা, যুক্তরাষ্ট্র, মেক্সিকো, ভেনিজুয়েলা ও চিলির ৪০টি চলচ্চিত্র স্থান পেয়েছে।

চলচ্চিত্র উৎসবকে সারাদেশে ছড়িয়ে দেবার প্রত্যয়, উত্তরবঙ্গের চলচ্চিত্র শিল্পের বিকাশ এবং চলচ্চিত্র শিল্পের বিকেন্দ্রীকরণের প্রচেষ্টা নিয়ে প্রথমবারের মতো রাজশাহীতে এ ধরেনর আয়োজন করা হয়েছে। উত্তরবঙ্গের প্রযোজক-পরিচালকদের নির্মিত চলচ্চিত্র নিয়েও থাকছে প্রতিযোগিতা ও প্রদর্শনী। উৎসবের সহযোগিতায় রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। পাঁচদিনব্যাপী এ উৎসবে একযোগে রাজশাহীর লালন শাহ মুক্তমঞ্চ এবং বড়কুঠি মুক্তমঞ্চে প্রদর্শিত হবে চলচ্চিত্রগুলো।

উৎসবে উত্তরবঙ্গ বিভাগে আমন্ত্রিত হয়েছে খন্দকার সুমন পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পৌনঃপুনিক’। ২০ মার্চ সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে লালন শাহ মুক্তমঞ্চে প্রদর্শিত হবে চলচ্চিত্রটি।

সম্পাদনা: ফারজানা রিংকী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
বৃদ্ধাশ্রমের আনন্দের ভাগীদার পাপী মনা
তাশফিন ত্রপা ১৩ ডিসেম্বর ২০১৮
ভালো মানুষ হয়ে, ভালো নির্মাতা হতে চাই : ইউসুফ
তাশফিন ত্রপা ১৩ ডিসেম্বর ২০১৮
প্রিয় অবসর: ১৩ ডিসেম্বর ২০১৮
প্রিয় ডেস্ক ১৩ ডিসেম্বর ২০১৮
দেশে ফিরেছেন ‘মিস বাংলাদেশ’ ঐশী
তাশফিন ত্রপা ১২ ডিসেম্বর ২০১৮
বিজয় দিবসের গানে আবদুল হাদী
নিজস্ব প্রতিবেদক ১২ ডিসেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট