কোয়ালিফায়ার ম্যাচে সাকিবকে বল করছে চেন্নায়ের দীপক। ছবি: সংগৃহীত

সাকিবকেই করা হলো এবারের আইপিএলের সবচেয়ে বাজে বল

ইনিংসের ষষ্ঠ আর চাহারের তৃতীয় ওভারের চতুর্থ বল। ব্যাট করছেন বাংলাদেশের সুপার স্টার সাকিব আল হাসান।

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ মে ২০১৮, ১০:৪১ আপডেট: ১৮ আগস্ট ২০১৮, ০১:৩৩
প্রকাশিত: ২৩ মে ২০১৮, ১০:৪১ আপডেট: ১৮ আগস্ট ২০১৮, ০১:৩৩


কোয়ালিফায়ার ম্যাচে সাকিবকে বল করছে চেন্নায়ের দীপক। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ২২ মে, মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদকে ২ উইকেটে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিয়েছে চেন্নাই সুপার কিংস। এদিন কোয়ালিফায়ারের প্রথম বলেই চেন্নাইয়ের বোলার দীপক চাহার সানরাইজার্সের ওপেনার শিখর ধাওয়ানকে আউট করে প্যাভিলিয়নের পথ দেখান। কিন্তু চাহার দিনের প্রথম বলে উইকেট পেলেও শেষপর্যন্ত সেই ছন্দ আর ধরে রাখতে পারেননি। এমনকি ইনিংসের ষষ্ঠ ওভারে সম্ভবত তিনি করে ফেললেন এবারের আইপিএলের সবচেয়ে বাজে বলটি।  

ইনিংসের ষষ্ঠ আর চাহারের তৃতীয় ওভারের চতুর্থ বল। ব্যাট করছেন বাংলাদেশের সুপার স্টার সাকিব আল হাসান। চাহারের ব্যাক হ্যান্ড স্লোয়ার বল করার চেষ্টা। কিন্তু বলটি হাত থেকে ফসকে যায়। সাকিবের মাথার ওপর দিয়ে যাওয়া বলটি ডান দিকে সরে গিয়ে উইকেটের পেছনে থাকা ধোনি লুফে নেন। ভারতীয় সংবাদমাধ্যম ওয়াহ ক্রিকেট বলছে সম্ভবত এবারের আইপিএলের সবচেয়ে বাজে বল এটিই। 

চাহারের করা বলটি সাকিবের মাথার উপর দিয়ে গেলেও আম্পায়ার মারাইস সেটিকে ওয়াইড কল না দিয়ে ডেড বল দিলেন। আম্পায়ারের এমন সিদ্ধান্তে ব্যাটসম্যান ও ধারাভাষ্যকাররাও অবাক।  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এবারের আসরে সবার আগে প্লে-অফের টিকিট কেটেছিল সানরাইজার্স হায়দরাবাদ। মঙ্গলবার সেই হায়দরাবাদকে ২ উইকেটে পরাজিত করেই টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিল চেন্নাই সুপার কিংস

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে প্রথমে হায়দরাবাদকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় চেন্নাই। নির্ধারিত ২০ ওভারে কার্লোস ব্র্যাথওয়েটের অপরাজিত ৪৩ রানের সৌজন্যে সাত উইকেট হারিয়ে ১৩৯ রান সংগ্রহ করে কেন উইলিয়ামসনের দল। হায়দরাবাদের ছুড়ে দেওয়া ১৪০ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৯২ রানে ৭ উইকেট হারিয়ে ফেলে চেন্নাই। কিন্তু ফাফ ডু প্লেসির হার না মানা ৬৭ রানে ভর করে ৫ বল বাকি থাকতেই জয় তুলে নেয় মহেন্দ্র সিং ধোনির দল। ম্যাচ সেরার পুরস্কারটাও জেতেন ফাফ ডু প্লেসি

সাকিবকে করা সেই বলটি দেখতে এখানে ক্লিক করুন

প্রিয় খেলা/আশরাফ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...