(প্রিয়.কম) বরেণ্য ও জনপ্রিয় অভিনেতা 'জাহিদ হাসান'-এর দাড়ি রহস্যের জট যেন খুলছেই না। দীর্ঘদিন ধরেই গালভর্তি কাঁচা-পাকা দাড়ি নিয়ে এ অনুষ্ঠান-ও অনুষ্ঠানে ঘুরে বেড়াচ্ছেন তিনি। এই নিয়ে তার ভক্তদের ব্যাপক কৌতূহল। সেই কৌতূহলের পেছনে থাকা রহস্য ভেদ করতে মিডিয়াপাড়াও কোমর বেঁধে নেমেছিল। জাহিদ হাসান নিজ থেকে সোজাসাপ্টা উত্তর দিয়ে কৌতূহলীদের ক্ষান্তও করছিলেন না।

শশ্মুমণ্ডিত অভিনেতা জাহিদ হাসান। ছবি : সংগৃহীত 

দাড়ি রাখা বিষয়ে নানা গণমাধ্যমে জাহিদ হাসান কখনো ধোঁয়াশা করে, আবার কখনো কিছুটা ক্লু দিয়ে দাড়ি রাখার উদ্দেশ্যের কথা ব্যক্ত করেছেন।

কানাঘুষা চলছিল, কলকাতায় একটি চলচ্চিত্র নির্মাণ হচ্ছে ‘সিতারা’ নামে। সেখানে অভিনয় করবেন জাহিদ হাসান। তাহলে সেই সিনেমার চরিত্রের প্রয়োজনেই কি দাড়ি রাখা? অভিনেতা জাহিদ হাসান সে রকম ইঙ্গিতই দিয়েছিলেন গণমাধ্যমকে। জানিয়েছিলেন উক্ত চলচ্চিত্রে তাকে দেখা যাবে দু’ধরনের লুকে; একটিতে দাড়িসহ, আরেকটিতে দাড়ি-ছাড়া।

শীতকাতর জাহিদ হাসান। ছবি : সংগৃহীত

কিন্তু এখন দাড়ি রহস্যের মোড় ঘুরেছে। জনপ্রিয় পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী জানিয়েছেন, তিনি ‘শনিবার বিকেল’ নামে নতুন একটি সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। আর এতে অভিনয় করবেন ফিলিস্তিনের অভিনেতা ইয়াদ হুরানি। আর তার সঙ্গে থাকবেন এ সময়ের বাংলাদেশের জনপ্রিয় অভিনয়শিল্পী নুসরাত ইমরোজ তিশা। সেই সিনেমায় কাজ করছেন জাহিদ হাসানও। মূলত ফারুকীর সেই সিনেমার জন্যই তার ‘মুখ দর্শন’-এ ভিন্নরূপ, দাড়ি রাখা।

অভিনেতা জাহিদ হাসান এবং অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। ছবি : সংগৃহীত

জাহিদ তার নিজ ফেসবুক অ্যাকাউন্টে নুসরাত ইমরোজ তিশার সাথে তোলা বেশ কিছু ছবি আপ করেছেন। সেখানে তাকে দেখা গিয়েছে দাড়িসহই। ছবি আপ করে ক্যাপশনে লিখেছেন, ‘ডিফারেন্ট শেডস অব মি’। সংবাদে ব্যবহৃত ছবিগুলো মূলত জাহিদ হাসানের ওই পোস্ট থেকেই সংগ্রহ করা হয়েছে।

প্রিয় বিনোদন/গোরা/আজাদ চৌধুরী