(প্রিয়.কম) চলছে টেস্ট র‍্যাঙ্কিংয়ের সপ্তম দলের বিপক্ষে দশম দলের খেলা। শ্রীলঙ্কার মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে খাবি খাচ্ছে স্বাগতিকরা। আর এই টেস্টেই সাদা পোশাকে প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন জিম্বাবুয়ের মিডল অর্ডার ব্যাটসম্যান সিকান্দার রাজা।

তৃতীয় দিন শেষে ডানহাতি ব্যাটসম্যান রাজা অপরাজিত ছিলেন ৯৭ রানে। সোমবার ম্যাচের চতুর্থ দিন নেমেই সেটিকে সেঞ্চুরিতে রূপ দেন তিনি। দিলরুয়ান পেরেরার করা দিনের প্রথম দুই বলে রাজা পূর্ণ করেছেন ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি। তার এই সেঞ্চুরিতে ভর করেই কলম্বো টেস্টে বড় লিডের দিকে এগোচ্ছে জিম্বাবুয়ে। দুই উইকেট হাতে নিয়ে এরই মধ্যে লিড ৩১৭ পেরিয়েছে। তবে ১২৭ রানে লঙ্কান স্পিনার রঙ্গনা হেরাথের বলে আউট হয়েছেন তিনি। এ নিয়ে দ্বিতীয় ইনিংসে এখন পর্যন্ত হেরাথের উইকেট সংখ্যা দাঁড়িয়েছে পাঁচটি।

২০১৩ সালে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা এই ৩১ বছর বয়সী ব্যাটিং অলরাউন্ডার দেশের হয়ে এ পর্যন্ত ৭০টি ওয়ানডে, ২৬টি টি-টোয়েন্টি ও ছয়টি টেস্ট ম্যাচ খেলেছেন। যেখানে ওয়ানডেতে তিনটি সেঞ্চুরি হাকালেও এবারই প্রথম সাদা পোশাকে সেঞ্চুরি পেলেন তিনি। বল হাতেও কম যান না এই অফস্পিনার। আন্তর্জাতিক ক্রিকেটে ৪৬টি উইকেটের মালিক তিনি। 

প্রিয় স্পোর্টস/কামরুল