ক্যাম্পাস

পরীক্ষায় ভালো ফল করার ১১টি গোপন সূত্র

পরীক্ষায় ভালো ফল করাটা শুধু জন্মগত প্রতিভা নয়, অথবা ঘণ্টার পর ঘণ্টা বই নিয়ে পড়ে থাকা নয়। নিয়মিত ভালো ফলাফল করে, এমন শিক্ষার্থীদের আসলে কিছু অভ্যাস থাকে যা তাদের ভালো ফল করতে সাহায্য করে।

কে এন দেয়া ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫৬

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আনন্দ শোভাযাত্রা

ভিসি বলেন, যারা কোটা আন্দোলন করছে সরকার তাদের লাগামহীন ভাবে ছেড়ে দিবে না। সরকার ও প্রশাসনের একটা সহ্যের সীমা আছে। আমরা এখানে প্রশাসনে যারা আছি, তার সরকারের অনুমোদিত ব্যক্তিবর্গ।

আকরাম হোসাইন ০৭ জুলাই ২০১৮, ১৬:৩৬

বৃষ্টিভেজা প্রকৃতি

বৃষ্টির পরে প্রকৃতি যেন অপরূপ সাজে সেজেছে।

থণথণছছ ২০ মে ২০১৮, ১৭:০০

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৫৫ পদের নির্বাচন সোমবার

২৩ এপ্রিল, সোমবার বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

আকরাম হোসাইন ২২ এপ্রিল ২০১৮, ১৫:৩১

‘দানিমের মন খারাপ’

এক সাথে অনেক গুলো পাখি দেখার ইচ্ছা ছিল শিশু দানিমের। শুধু দানিম নয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এবারের পাখি মেলায়-২০১৮ তে পাখি দেখতে না পেরে মন খারাপ নিয়ে বাড়ি যেতে হয়েছে অনেক শিশুকেই।

মো. ইউসুফ জামিল ২০ জানুয়ারি ২০১৮, ০০:৫২

রনির ক্যামেরায় এ যেন এক স্বর্গভূমি!

এরিয়াল ফটোগ্রাফির জন্য নিজের প্রিয় 'জানবিবি'কে বেছে নিয়েছেন রনি সবার প্রথমে। ‘বার্ডস আই ভিউ’ থেকে তোলা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণের ছবিগুলো দেখলে বোঝার উপায় নেই যে এগুলো নিজ দেশেরই কোন স্থানের ছবি! চলুন, দেখি সেই ছবিগুলো।

ফাওজিয়া ফারহাত অনীকা ১০ জানুয়ারি ২০১৮, ১১:৪৭

পৃথিবীর সবচেয়ে প্রাচীন বিশ্ববিদ্যালয়গুলো

সবারই ইচ্ছে থাকে স্বপ্নের মতো কোনো এক বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণের। প্রত্যেকের মধ্যেই পৃথিবীর সেরা বিশ্ববিদ্যালয়গুলোর ইতিহাস ও পটভূমি সম্পর্কে জানার আগ্রহ থাকে। তাদের জন্যই এই আয়োজন।

উম্মে মোনতেজামা ১৩ অক্টোবর ২০১৭, ১৪:০১

ঘুরে আসুন প্রজাপতির মেলায়

অষ্টমবারের মতো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজন করা হয়েছে প্রজাপতি মেলা। শরতের স্নিগ্ধ আবহাওয়ায় ঘুরে আসুন প্রকৃতির কাছাকাছি থেকে।

উম্মে মোনতেজামা ০৪ অক্টোবর ২০১৭, ২২:৪৪

আত্মহত্যা প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি: চেঞ্জ ডিরেকশন

অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা আত্মহত্যা, হতাশা এবং মানসিক বিষাদের কারণ হিসেবে একাকিত্ব, হাস্যরস, পারিবারিক চাপ, অগ্রহনযোগ্যতা, পরিবারের সাথে বোঝাপড়ার অভাব, অনুপ্রেরণার অভাব, জীবনে বৈচিত্রের অভাব, সামাজিক কর্মকান্ডের অপ্রাতুলতা, অর্থনৈতিক সমস্যা ইত্যাদিকে চিহ্নিত করেন।

ফাওজিয়া ফারহাত অনীকা ২৬ আগস্ট ২০১৭, ১৭:৫০

মরিয়ম মির্যাখানির দেশে ইনফরমেটিক্স অলিম্পিয়াড

২০১৪ সালে পৃথিবীর ইতিহাসে প্রথম বারের মতো এই পুরস্কার একজন ইরানি নারী গণিতজ্ঞ পান যার নাম মরিয়ম মির্যাখানি। তার গবেষণার বিষয়বস্তু এতটাই জটিল ছিল যে, সেক্ষেত্রটি শক্তিশালী পুরুষ গণিতবেত্তারাও এড়িয়ে চলত।

ড. মোহাম্মদ কায়কোবাদ ২৩ আগস্ট ২০১৭, ১৯:১৩

loading ...