ব্যক্তিগত পরিবহনে ঈদযাত্রা: জমেছে রেন্ট-এ-কার ব্যবসা

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৩ মে ২০২০, ২৩:০৪

হাতে রয়েছে আর মাত্র একদিন। এরপরে শুরু হবে মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। প্রতিবছর ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উৎসবটি পালিত হলেও এবার প্রাণহীন হয়ে গেছে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে। তবু সরকার নাড়ির টানে বাড়ি যাওয়া ফেরাতে পারেনি সাধারণ মানুষের। সরকার ও স্বাস্থ্য অধিদফতরের অনুরোধ উপেক্ষা করে ব্যক্তিগত ব্যবস্থায় ঈদ উদযাপনে বাড়ির পথ ধরেছে হাজারও মানুষ। আর সেই ব্যক্তিগত ব্যবস্থার প্রধান বাহন প্রাইভেটকার ও মাইক্রোবাস। আর এ সুযোগটাই নিচ্ছে রেন্ট-এ-কার ব্যবসায়ীরা।

মূলত বৃহস্পতিবার রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ব্যক্তিগত ব্যবস্থায় সাধারণ মানুষ রাজধানী ছাড়তে পারবেন এমন নির্দেশনা দেওয়া পর পরই মানুষের সিদ্ধান্ত বদলে গেছে। যারা চিন্তা করেছিলেন গণপরিবহন না চলায় হয়তো এবার ঈদে আর বাড়ি যাওয়া হবে না, তারাও ব্যক্তিগত ব্যবস্থায় রওনা হয়েছেন বাড়ির পথে। আর সেই ব্যক্তিগত ব্যবস্থার প্রধান বাহন হয়ে উঠেছে প্রাইভেটকার ও মাইক্রোবাস। অতিরিক্ত ভাড়া দিয়েই যাত্রীরা রওনা হচ্ছেন বাড়ির পথে।

সরেজমিন গাবতলী এলাকায় দেখা গেছে, বাস বন্ধ হওয়ার কারণে প্রাইভেট কার ও মাইক্রোবাস চালকরা এই স্ট্যান্ডের সামনে তাদের গাড়ি নিয়ে দাঁড়িয়ে যাত্রীর অপেক্ষায় আছেন। এদের কেউ পুরো গাড়ি ভাড়া হওয়ার অপেক্ষায়, আবার অনেকে সিট অনুপাতেও যাত্রী তুলছেন বাসের মতো করে। একেক দূরত্বের ভাড়া একেক রকম।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
আরও