চতুর্থ কার্যদিবসেও পুঁজিবাজারে পতন

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০৩ জুন ২০২০, ২১:১৫

চতুর্থ কার্যদিবস বুধবারও পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন সূচক কমেছে উভয় পুঁজিবাজারে। সেই সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন। লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৬৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট এবং সিডিএসইটি ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ৯১৯ পয়েন্টে, ১৩২৮ পয়েন্টে এবং ৭৮৫ পয়েন্টে।

ডিএসইতে ১৫২ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২ কোটি ৬১ লাখ টাকা কম।

ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩১১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬টির বা ৫ শতাংশের, শেয়ার দর কমেছে ৪৩টির বা ১৪ শতাংশের এবং ২৫২টির বা ৮১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছ।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সব সূচক কমেছে। সার্বিক সূচক সিএএসপিআই ৩০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ২৩১ পয়েন্টে। সিএসইতে ১২৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪টির দর বেড়েছে, কমেছে ৩২টির আর ৮১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে মাত্র ৩ কোটি ৬০ লাভ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
আরও