৯৩তম অস্কারে নির্বাচিত বিতর্কিত মালয়ালম ছবি ‘জাল্লিকাট্টু’

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২০, ২০:০২

৯৩তম অস্কারে নির্বাচিত হলো মালয়ালম ছবি ‘জাল্লিকাট্টু’। বুধবার ভারচুয়াল সাংবাদিক বৈঠকে এই কথা জানানো হল ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়ার পক্ষ থেকে। মোট ২৭টি হিন্দি, ওড়িয়া এবং মারাঠি ছবিও ছিল তালিকায়। তার মধ্যে থেকেই বেশিরভাগ বিচারকের ‘জাল্লিকাট্টু’ ছবিটি পছন্দ হয়। তালিকায় ছিল না কোনো বাংলা ছবি।
এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন ফিরদওসুল হাসান। ছিলেন জ্যুরি বোর্ডের চেয়ারম্যান রাহুল রাওয়েইল। তার নেতৃত্বেই ভারতের চলচ্চিত্র ও সাংস্কৃতিক জগতের বিশিষ্টরা ২৭টি ছবি দেখে সেরা ছবিটি বেছে নেন। জ্যুরি মেম্বারদের তালিকায় ছিলেন বাংলার প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়, অতনু ঘোষ, শতরূপা সান্যাল। অস্কারের দৌড়ে যোগ দেয়ার জন্য যে ছবিগুলি পাঠানো হয়েছিল, তার মধ্যে বেশিরভাগই ছিল হিন্দি ছবি।

তালিকায় ছিল বিদ্যা বালান অভিনীত ‘শকুন্তলা দেবী’, অমিতাভ বচ্চন-আয়ুষ্মান খুরানা অভিনীত ‘গুলাবো সিতাবো’, দীপিকা পাড়ুকোন অভিনীত ‘ছপাক’, নওয়াজউদ্দিন সিদ্দিকি অভিনীত ‘সিরিয়াস মেন’, অনুষকা শর্মা প্রযোজিত ‘বুলবুল’, প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’। এছাড়াও ছিল ‘শিকারা’, ‘ছলাং’, ‘চেক পোস্ট’, ‘ইজ লাভ এনাফ স্যার’, ‘একে ভার্সাস একে’।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন