ছবি সংগৃহীত

চায়ের সাথে সহজে মজাদার প্রন পাকোড়া

চিংড়ি মাছ খেতে পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। এমনকি যাদের চিংড়িতে অ্যালার্জি আছে, তাদেরও মনটা আটকে থাকে ওই চিংড়ির স্বাদেই। গলদা হোক বা কুচো, রান্নায় চিংড়ি মানেই স্বাদের মাত্রা বহুগুন বেড়ে যাওয়া। আর যদি তা হয় এমন শীতের সন্ধ্যায় চায়ের সাথে চিংড়ির মুচমুচে পাকোড়া, তা হলে তো কথাই নেই। চায়ের সাথে দারুন জমে জিভে জল আনা মজাদার এই প্রন পাকোড়া। তৈরিও হবে মাত্র ১০ মিনিটে!

sraboni zaman
লেখক
প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০১৩, ১১:৩৮ আপডেট: ১৫ এপ্রিল ২০১৮, ০৩:০৪
প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০১৩, ১১:৩৮ আপডেট: ১৫ এপ্রিল ২০১৮, ০৩:০৪


ছবি সংগৃহীত
চিংড়ি মাছ খেতে পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। এমনকি যাদের চিংড়িতে অ্যালার্জি আছে, তাদেরও মনটা আটকে থাকে ওই চিংড়ির স্বাদেই। গলদা চিংড়ি আর কুচো চিংড়ি যাই হোক না কেন, রান্নায় চিংড়ি মানেই স্বাদের মাত্রা বহুগুন বেড়ে যাওয়া। আর যদি তা হয় এমন শীতের সন্ধ্যায় চায়ের সাথে চিংড়ির মুচমুচে পাকোড়া, তা হলে তো কথাই নেই। চায়ের সাথে দারুন জমে জিভে জল আনা মজাদার এই প্রন পাকোড়া। তৈরিও হবে মাত্র ১০ মিনিটে!

উপকরন

চিংড়ি মাছ ( মাঝারি সাইজ ) – ১০ টি ডিম – ১ টি রসুনবাটা – আধা চা চামচ আদা বাটা – আধা চা চামচ গোল মরিচের গুঁড়া – আধা চা চামচ কাচা মরিচ কুচানো – ২ টি লবন – স্বাদ মতো হলুদ গুঁড়া – সামান্য বেকিং পাউডার – আধা চা চামচ ময়দা – আধা কাপ সয়াবিন তেল – ভাজার জন্য

প্রনালী–

  • -চিংড়ি মাছের মাথাগুলো ফেলে গরম পানি দিয়ে মাছ ভাল করে ধুয়ে নিন।
  • -মাছগুলো হালকা থেঁতো করে নিন।
  • -এবার একটি বাটিতে চিংড়ি মাছের সাথে একে একে আদা বাটা , রসুন বাটা , গোল মরিচের গুঁড়া , কাঁচা মরিচ কুচি ও হলুদ গুঁড়া মেশান । স্বাদ মতো লবন দিয়ে ভাল করে মাখিয়ে নিন ।
  • -এবার এর সাথে ১ টি ডিম , ময়দা ও বেকিং পাউডার মিশিয়ে ম্যারিনেট হতে দিন ৫ মিনিট।
  • -ম্যারিনেট করা হয়ে গেলে পুরো মিশ্রণটি ছোট ছোট বলের আকারে গড়ে সয়াবিন তেলে হালকা আঁচে সোনালী করে ভেজে তুলুন ।
  • -সস ও সালাদ দিয়ে গরম গরম পাকোড়া পরিবেশন করুন ।

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...