ছবি সংগৃহীত

সন্তানদের স্কুলে নেওয়ার পথে এসপি বাবুল আক্তারের স্ত্রীকে গুলি করে হত্যা

চট্টগ্রাম শহরের জিইসি মোড়ে পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

priyo.com
লেখক
প্রকাশিত: ০৫ জুন ২০১৬, ০২:২৬ আপডেট: ১৭ মে ২০১৮, ২১:৪৭
প্রকাশিত: ০৫ জুন ২০১৬, ০২:২৬ আপডেট: ১৭ মে ২০১৮, ২১:৪৭


ছবি সংগৃহীত

মাহমুদা খানম, ফাইল ছবি

(প্রিয়.কম) চট্টগ্রাম শহরের জিইসি মোড়ে সদ্য পুলিশ সুপার (এসপি) পদে পদোন্নতি পাওয়া বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম (৩২) কে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। 

রোববার সকাল সোয়া ৭টার দিকে তার বাসার সামনে এ ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানান, মোটরসাইকেলে করে আসা তিন দুর্বৃত্ত পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রীকে গুলি করে পালিয়ে যায়। সে সময় ঘটনাস্থলেই মারা যান তিনি। 

এই দম্পতির এক ছেলে ও এক মেয়ে আছে। ছেলের বয়স সাত বছর, মেয়ের চার বছর।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন মাহমুদ জানান, বাবুল আক্তারের বাসা নগরের ওআর নিজাম রোডে। তাঁদের ছেলে নগরের ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলে পড়ে। সকালে ছেলেকে স্কুলের বাসে তুলে দিতে যাচ্ছিলেন মা মাহমুদা। বাসার কাছাকাছি জিইসি মোড়ের ওয়েল ফুডের সামনে মোটরসাইকেলে আসা তিন দুর্বৃত্ত তাঁকে ছুরিকাঘাত ও গুলি করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

 

মাহমুদার লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে।

 

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজামউদ্দিন বলেন, চট্টগ্রামে জঙ্গি দমনে বাবুল আক্তার সক্রিয় ভূমিকা পালন করেন। তিনি অনেক জঙ্গি ধরেছেন। এ কারণেই তাঁর স্ত্রীকে হত্যা করা হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

বাবুল আক্তার উপ পুলিশ কমিশনার হিসেবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে কর্মরত ছিলেন। সম্প্রতি পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পাওয়ায় পর সদর দফতরে যোগদানের জন্য তিনি ঢাকায় অবস্থান করছিলেন। তার স্ত্রী ও ছেলে মেয়েকে নিয়ে নগরীর জিইসি এলাকার একটি ফ্ল্যাটে থাকতেন।

এসপি বাবুল আক্তার গত বৃহস্পতিবার দীর্ঘদিনের কর্মস্থল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনারের দায়িত্ব  ছেড়ে পুলিশ সদর দফতরে যোগদানের জন্য বর্তমানে ঢাকায় অবস্থান করছেন।

উপপুলিশ কমিশনার হিসেব তিনি চট্টগ্রামে জেএমবির সামরিক প্রধান জাবেদসহ বেশ কয়েকজন জঙ্গিকে গ্রেফতারের পাশাপাশি দেশে জঙ্গিবাদ দমনে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। নতুন করে দেশে জঙ্গিবাদ উত্থানের বিষয়টি আবিস্কার করেছিলেন তিনি।